আজ : শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৭ ইং | ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

অগ্নিকাণ্ডে শাহজালালে সব ফ্লাইট বন্ধ

সময় : ৫:৪২ অপরাহ্ণ , তারিখ : ১১ আগস্ট, ২০১৭


http://bdbarta24.net/

দুই ঘণ্টা চেষ্টার পর নিয়ন্ত্রণে এসেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মূল ভবনের তৃতীয় তলায় লাগা আগুন। ওই ঘটনা তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার দুপুর ১টা ৩৭ মিনিটের দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের দুই ঘণ্টার চেষ্টার পর সাড়ে ৩টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

কেন্দ্রীয় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কার্যালয়ের ডিউটি অফিসার পলাশ চন্দ্র মোদক তিন সদস্যের কমিটি গঠিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কমিটিকে সাতদিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।তবে তাৎক্ষণিকভাবে তিনি কমিটির সদস্যদের নাম জানাতে পারেননি।

এর আগে, পলাশ চন্দ্র মোদক আগুন নিয়ন্ত্রণের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আগুন নিভে গেছে। তবে ধোঁয়া আছে। শীতাতপ নিয়ন্ত্রিত ভবন হওয়ায় ধোঁয়া বের করতে সময় লাগছে। ফায়ার সার্ভিস ও সিভিল এভিয়েশনের নিজস্ব দমকল বাহিনীর সদস্যরা ধোঁয়া বের করতে কাজ করছেন।

এছাড়া অগ্নিকাণ্ডের ঘটনায় সেখানকার সব বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। শুক্রবার দুপুর ২টা ৪০ মিনিটের দিকে এসব সংযোগ বিচ্ছিন্ন করা হয়। আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) জ্যেষ্ঠ এএসপি আফতাব জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।অগ্নিকাণ্ডের ঘটনায় কিছু ফ্লাইট বিলম্বিত হচ্ছে। সিভিল এভিয়েশনের একটি দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

শুক্রবার দুপুর ১টা ৩৭ মিনিটের দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের দশটি ইউনিট কাজ করে। তবে তাৎক্ষণিকভাবে আগুনের কারণ সম্পর্কে কিছু জানা যায়নি।

Top