আজ : সোমবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং | ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

অধিনায়ক মুমিনুল, সহ-অধিনায়ক নাসির

সময় : ৯:৩৯ পূর্বাহ্ণ , তারিখ : ২১ মার্চ, ২০১৭


ক্রীড়া ডেস্ক: এশিয়ার আট দল নিয়ে আগামী ২৭ মার্চ বাংলাদেশে বসতে যাচ্ছে ইমার্জিং এশিয়া কাপের আসর। ঘরের মাঠে অনুষ্ঠিতব্য ইমার্জিং কাপের আসরকে সামনে রেখে জাতীয় দলের চার ক্রিকেটারসহ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কাপে বাংলাদেশ দলের নেতৃত্বভার থাকবে মুমিনুল হক কাঁধে। আর সহঅধিনায়কের দায়িত্ব পালন করবেন নাসির হোসেন। জাতীয় দলের বাকি দুই ক্রিকেটার হলেন – আবুল হাসান রাজু ও মোহাম্মদ মিথুন।

এছাড়া ১৫ সদস্যর এই দলে আরও জায়গা পেয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের সাবেক অধিনায়ক মেহেদি হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ সাইফউদ্দিনরা। আছেন যুব দলের বর্তমান সহঅধিনায়ক আফিফ হোসেন ধ্রুব ও ঘরোয়া ক্রিকেট ওয়ানডে ফরম্যাটে ডাবল সেঞ্চুরি করা আজমির আহমেদ।

ইমার্জিং কাপে এশিয়ার টেস্ট খেলুড়ে চার দল- বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা ও পাকিস্তান ছাড়াও অংশ নেবে আফগানিস্তান, মালয়েশিয়া, হংকং ও নেপাল। পঞ্চাশ ওভারের ম্যাচের এই টুর্নামেন্টে টেস্ট খেলুড়ে দেশের অনূর্ধ্ব-২৩ দল খেললেও বাকি চারটি দেশের জাতীয় দল অংশ নেবে।

এশিয়ার আট দল নিয়ে আগামী ২৭ মার্চ থেকে চট্টগ্রাম ও কক্সবাজারে শুরু হবে ইমার্জিং কাপের লড়াই। আগামী ২৫ মার্চ থেকে বাংলাদেশে আসতে শুরু করবে অতিথি দলগুলো। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ইমার্জিং কাপের ম্যাচগুলো।

আগামী তিন এপ্রিল ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টের।

১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), নাসির হোসেন (সহঅধিনায়ক), মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, ইয়াসির আলি চৌধুরি, মেহেদি হাসান মিরাজ, সাইফউদ্দিন, আবুল হাসান রাজু, আবু হায়দার রনি, আজমির আহমেদ, রাহাতুল ফেরদৌস জাভেদ, আফিফ হোসেন ধ্রুব, সালমান হোসেন, নাসুম আহমেদ।

স্ট্যান্ড বাই: জাকির হাসান, শফিউল ইসলাম, তানভীর হায়দার খান ও ইয়াসিন আরাফাত।

ম্যানেজার: কাজি হাবিবুল বাশার

প্রধান কোচ: মিজানুর রহমান

Top