আজ : শুক্রবার, ২৩শে জুন, ২০১৭ ইং | ৯ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

আমরা গৃহপালিত বিরোধীদল, তোমরা কি: বিএনপিকে রওশন

সময় : ২:০৭ অপরাহ্ণ , তারিখ : ০৯ মার্চ, ২০১৭


বিএনপির উদ্দেশে জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, বলা হয় আমরা গৃহপালিত বিরোধী দল। আমরা গৃহপালিত বিরোধী দল হলে তোমরা (বিএনপি) কি করেছো?
জাতীয় সংসদে বৃহস্পতিবার বিকেলে রাষ্ট্রপতির ভাষণের উপর আনীত ধন্যবাদ প্রস্তাবে আলোচনায় অংশ নিয়ে রওশন এরশাদ এসব কথা বলেন।
রওশন এরশাদ এ সময় বলেন, তোমরা তো জনগণের কথা বলনি, জনগণের কথা ভাবনি। এখন আমরা বিরোধী দলে আছি, উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে না।
তিনি বলেন, প্রধানমন্ত্রী যেভাবে ২৪ ঘণ্টা দেশের জন্য কাজ করছেন, দেশ এগুবেই।
ময়মনসিংহকে বিভাগ করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি। এ সময় ময়মনসিংহে হাইকোর্টের একটি বেঞ্চ দেওয়ার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, শুধু ময়মনসিংহ নয় ৮ টি ডিভিশনে (বিভাগীয় শহর) ৮টি হাইকোর্টের বেঞ্চ দিয়ে দেন। তাহলে জনগণকে মামলা মোকাদ্দমার জন্য ঢাকায় আসতে হবে না। স্থানীয়ভাবে তারা মামলা মোকাদ্দমা মিটিয়ে ফেলতে পারবে। ভোগান্তি কমবে।
সরকারি চাকরির ক্ষেত্রে বয়সসীমা ৩২ থেকে বাড়িয়ে ৩৪ বছর করার দাবি জানিয়ে রওশন এরশাদ বলেন, সেশন জটে পড়ে যুব সমাজের সময়টা নষ্ট হচ্ছে। ৩২ বছরের পরিবর্তে যদি বয়সসীমা ৩৪ বছর করে দেন তবে তাদের জীবনে সাফল্য আসবে। আমার মনে হয় আপনি চিন্তাভাবনা করে দেখবেন।
সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি জানিয়ে তিনি বলেন, সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠন জরুরি হয়ে পড়েছে। প্রধানমন্ত্রী বিষয়টি দেখবেন।

Top