আজ : শনিবার, ২৭শে মে, ২০১৭ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

আয়ারল্যান্ড থেকে বাংলাদেশকেই এগিয়ে রাখছেন সৌম্য

সময় : ৬:৫৩ অপরাহ্ণ , তারিখ : ২৩ এপ্রিল, ২০১৭


ক্রীড়া: আগামী মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ দল। আয়ারল্যান্ড-বাংলাদেশের পাশাপাশি খেলবে নিউজিল্যান্ডও। ত্রিদেশীয় সিরিজ শেষে জুনে আরম্ভ হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। আসন্ন ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক আয়ারল্যান্ড থেকে বাংলাদেশকেই এগিয়ে রাখছেন সৌম্য সরকার।

চলছে ঢাকা প্রিমিয়ার লিগের ২০১৬-১৭ মৌসুম। এবারের মৌসুমে প্রাইম ব্যাংকের হয়ে খেলছেন সৌম্য সরকার। শুক্রবার মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ম্যাচ শেষে ত্রিদেশীয় সিরিজ নিয়ে নিজের পরিকল্পনা কথা জানান এই ওপেনার। তিনি বলেন, “তাঁদের বিপক্ষে আমরা অনেক ম্যাচই খেলেছি। আমি মনে করি তাঁদের চেয়ে আমরাই এগিয়ে আছি।”

ব্যাট হাতে দারুণ ফর্মে রয়েছেন সৌম্য সরকার। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে ৩টি অর্ধশতক হাঁকান এই ওপেনার। খেলেন ৭১,৫৩ এবং ৬৩ রানের ইনিংস। এবং নিজেদের শেষ ওয়ানডে ম্যাচে লঙ্কানদের বিপক্ষে খেলেন ৩৮ রানের ইনিংস। টেস্ট ওয়ানডের পর রানের ধারা বজায় রেখেছেন টি-টোয়েন্টি সিরিজে। নিজের শেষ দুই ম্যাচে খেলেন ২৯ এবং ৩৪ রানের ইনিংস।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের পর চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ইংল্যান্ডে উড়াল দিবে বাংলাদেশ দল। সৌম্য জানান দলের পাশাপাশি ব্যক্তিগত লক্ষ্যও রয়েছে সৌম্যর। তিনি বলেন, আসন্ন ম্যাচগুলোতে আগের চেয়েও ভালো খেলতে চান।

“আমি নিজের কাজটা সঠিকভাবে করতে চাই। শ্রীলঙ্কা সিরিজে বেশি ভালো করতে পারি নাই। বর্তমানে যেভাবে খেলছি আসন্ন ম্যাচগুলোতে আরো ভালো খেলতে চাই এবং দলের জন্য অবদান রাখতে চাই।

Top