আজ : বৃহস্পতিবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং | ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

আ.লীগের প্রাণভোমরার স্বপ্ন বাস্তবায়ন করবে সরকার

সময় : ৩:৩০ অপরাহ্ণ , তারিখ : ২১ মার্চ, ২০১৭


কিশোরগঞ্জ থেকে : প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানকে আওয়ামী লীগের রাজনীতির ‘প্রাণভোমরা’ উল্লেখ করে দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জিল্লুর রহমানের শেষ স্বপ্ন ছিল ভৈরবকে জেলা করা। তাঁর স্বপ্ন প্রক্রিয়াধীন। স্বপ্ন বাস্তবায়নে সরকারের আন্তরিকতার কোনো অভাব নেই।

মঙ্গলবার দুপুরে সিলেট যাওয়ার পথে কিশোরগঞ্জের ভৈরবে সড়ক ও জনপথের বাংলোয় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা জানে নির্বাচনে জয়ী হতে পারবে না। তাই উগ্রবাদ-জঙ্গিবাদকে উসকে দিয়ে তারা সরকারের পতন ঘটাতে চায়। কিন্তু উগ্র সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে আমাদের আইন প্রয়োগকারী সংস্থা বীরত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ ব্যাপারে সরকারের অবস্থানও অত্যন্ত কঠোর। যারা নির্বাচনকে বিশ্বাস করে না, তারাই চাচ্ছে অপশক্তিকে কাজে লাগিয়ে দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে। আর সে কারণেই জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় ও পৃষ্ঠপোষকতা করছে।

আওয়ামী লীগের চরম ক্রান্তিকালে হাল ধরা সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান প্রসঙ্গে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগের রাজনীতির প্রাণভোমরা জিল্লুর রহমান সাহেব। তাঁর যে স্বপ্ন সেই স্বপ্নটি এখন প্রক্রিয়াধীন আছে। এটা সময়মতো, আরো কিছু বিষয় আছে, শুধু তো ভৈরব নিয়ে জেলা করা যাবে না।

চারপাশে আরো কিছু উপজেলা নিয়ে, এখন ভৈরব ও কুলিয়ারচর একমত থাকতে পারে। অন্যদেরও, আরো দুই একটা থানা একমত করে এই প্রক্রিয়া সম্পন্ন করতে যতটা সময় লাগে। এখানে সরকারের সদিচ্ছা, আন্তরিকতার কোনো ঘাটতি নেই।’

অন্য এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, অল্প কিছুদিনের মধ্যে সড়ক পরিবহন আইন সংসদে তোলা হবে। এই আইনটি পাস হলে সড়ক দুর্ঘটনা অনেকটা কমে আসবে।

Top