আজ : বুধবার, ২৮শে জুন, ২০১৭ ইং | ১৪ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

একটি সিনেমার গল্প’-তে বাবা-মেয়ে

সময় : ৬:৫৬ পূর্বাহ্ণ , তারিখ : ২৩ মার্চ, ২০১৭


বিনোদন প্রতিবেদক : নন্দিত অভিনেতা আলমগীরের নির্মিতব্য ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রে তারই কন্যা কণ্ঠশিল্পী আঁখি আলমগীর কণ্ঠ দিলেন। মঙ্গলবার সন্ধ্যায় এ ছবির প্রথম গানের রেকর্ডিং হয়। কবির বকুলের কথায় গানটির শিরোনাম ‘আমারই পৃথিবী তুমি একটাই’।

গানটির সংগীত পরিচালনা করেছেন এসআই টুটুল। আঁখির সঙ্গে গানটিতে দ্বৈত কণ্ঠও দিয়েছেন তিনি। এ প্রসঙ্গে আঁখি বলেন, ‘বাবার নির্মিত দুটি ছবিতে ‘আগেও কণ্ঠ দিয়েছি। আমি কৃতজ্ঞ তার মতো মানুষের ছবিতে আবারও গাইবার সুযোগ পেয়েছি। বাবা কখনও প্রফেশন আর পরিবারকে এক করে দেখেননি। তা না হলে তার সব ছবির গান আমিই গাইবার সুযোগ পেতাম।’ নতুন গানটির অভিজ্ঞতা কেমন?

এ প্রসঙ্গে আঁখি বলেন, ‘বাবার সঙ্গে কাজ করার ব্যাপারটা বরাবরই ভিন্ন। শুধু আমার ক্ষেত্রে না, সবার জন্যই। কারণ, তিনি প্রতিটি কাজে যেমন নিখুঁত তেমনই তিনি নিজেও গানে পরামর্শ দিয়ে থাকেন। গানের প্রতিটি শব্দ আর মিউজিক পিস- উনার পছন্দ হতে হবে। তার আগে গান শেষ হবে না। স্বাভাবিক, এই গানটি করতে গিয়ে আমারা খুব ভয়ে ভয়ে ছিলাম। পুরো গানের রেকর্ডিংয়ে উনি বসেছিলেন। উনার সামনেই আমাদের গাইতে হয়েছে। এটা যে কত বড় চ্যালেঞ্জর এবং কতটা মজার- সেটা বলে বোঝানো যাবে না।

Top