আজ : মঙ্গলবার, ২৭শে জুন, ২০১৭ ইং | ১৩ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

একুশের ভাগ্য নির্ধারণ ২৮ মার্চ

সময় : ১১:৪১ পূর্বাহ্ণ , তারিখ : ২২ মার্চ, ২০১৭


চট্টগ্রাম:চট্টগ্রামে ডাস্টবিনে কুড়িয়ে পাওয়া শিশু একুশকে দত্তক নেওয়ার আবেদনের ওপর পরবর্তী শুনানির জন্য ২৮ মার্চ দিন ধার্য করেছেন আদালত। দত্তক নেওয়ার জন্য করা আবেদনের ওপর বুধবার প্রথম শুনানি করেন নারী ও শিশু আদালতের দায়িত্বপ্রাপ্ত বিচারক অতিরিক্ত মহানগর দায়রা জজ জান্নাতুল ফেরদৌস। চট্টগ্রামের অতিরিক্ত মহানগর পিপি এম এ ফয়েজ জানিয়েছেন, এ শিশুকে জিম্মায় নেওয়ার জন্য মোট ১৪টি আবেদন আদালতে জমা হয়েছে।
এরমধ্যে আটটি আবেদনের ওপর বুধবার শুনানি হয়েছে। অন্য আবেদনগুলোর ওপর শুনানির জন্য বিচারক ২৮ মার্চ নতুন তারিখ নির্ধারণ করেছেন।
গত ২০ মার্চ চট্টগ্রামের আকবর শাহ থানা এলাকার একটি ডাস্টবিন থেকে এক নবজাতককে উদ্ধার করে এলাকাবাসী। এরপর পুলিশের তত্ত্বাবধানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ওয়ার্ডে শিশুটির পরিচর্যা শুরু হয়।
মহান ভাষা আন্দোলনের স্মরণে শিশুটির নাম রাখা হয় একুশ। আদালত এ শিশুর প্রকৃত বাবা-মাকে খোঁজার নির্দেশ দিলেও তাদের পাওয়া যায়নি বলে আদালতে প্রতিবেদন দাখিল করে পুলিশ। এরপর শিশুটিকে জিম্মায় নেওয়ার জন্য বেশ কয়েকটি আবেদন জমা পরে চট্টগ্রাম আদালতে। আদালতে এসব আবেদন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শিশু একুশ চমেক হাসপাতালেই পরিচর্যা পাবে।

Top