আজ : রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং | ৫ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

এসএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃমূল্যায়নে বরিশাল বোর্ডে ২৩ হাজার আবেদন

সময় : ৮:০৩ অপরাহ্ণ , তারিখ : ২০ মে, ২০১৭


বরিশাল শিক্ষা বোর্ডে চলতি বছরের এসএসসি পরীক্ষায় ৮ হাজার পরীক্ষার্থী তাদের প্রায় ২৩ হাজার উত্তরপত্র পুনঃমূল্যায়নের জন্য আবেদন করেছেন। যা বিগত সকল বছরের রেকর্ড ভঙ্গে ফেলেছে।
গতবছর উত্তরপত্র পুনঃমূল্যায়নের আবেদন করা জমা পড়েছিল ২২ হাজার। বোর্ড সূত্র জানায়, এসএসসি পরীক্ষায় সব বিভাগ মিলিয়ে ১৪ বিষয়ের মধ্যে সবচেয়ে বেশী পুনঃমূল্যায়নের আবেদন পড়েছে গণিতে। এ বিষয়ে মোট আবেদনকারী পরীক্ষার্থী ৪ হাজার ৬৮৬ জন। সবচেয়ে কম আবেদন পড়েছে খৃষ্টান ধর্ম বিষয়ে মাত্র ২জন।
অন্যান্য বিষয়ে আবেদনকারীর মধ্যে রয়েছে বাংলা প্রথমপত্রে ১ হাজার ৩৩০জন, বাংলা ২য় পত্রে ১ হাজার ৩৮৬ জন, ইংরেজী প্রথমপত্রে ১ হাজার ১১৬ জন, ইংরেজী দ্বিতীয়পত্রে ১ হাজার ৩১৯ জন, ইসলাম শিক্ষায় ১ হাজার ৩১৭ জন,হিন্দুধর্মে ১৩৩ জন, ভুগোলে ৪৯২জন, উচ্চতর গণিতে ২৬৫ জন, সাধারনবিজ্ঞানে ৫২৯ জন, কৃষিশিক্ষায় ৫২১ জন, পদার্থবিদ্যায় ১ হাজার ৮৭০জন, জীববিজ্ঞানে ১ হাজার ১০৭ জন, রসায়নে ১ হাজার ৭০২ জন, পৌরনীতিতে ২৫০ জন, অর্থনীতিতে ৯৯ জন, ব্যাবসায় শিক্ষায় ৭৫৬ জন, হিসাব বিজ্ঞানে ১৫৭জন, শারীরিক শিক্ষায় ১ হাজার ৫২৭ জন, বাংলাদেশ ও বিশ্বপরিচয়ে ১ হাজার ৫৮১জন, গার্হস্থ্য বিজ্ঞানে ৪২ জন, ফিন্যান্স ও ব্যাংকিংয়ে ৬৯৬ জন এবং বাংলাদেশ ও বিশ্বসভ্যতা বিষয়ে ৭৫৩ জন।
বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মু. আনোয়ারুল আজিম জানান, উত্তরপত্র পুনঃমূল্যায়নের জন্য ১৬০ জন শিক্ষক তালিকাভূক্ত করা হয়েছে। আগামী ২৯ মে পুনঃমূল্যায়নের ফল প্রকাশ করা হবে।

Top