আজ : শনিবার, ২৭শে মে, ২০১৭ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

কার্যালয়ে তল্লাশির প্রতিবাদে কাল বিএনপির বিক্ষোভ

সময় : ৪:৫২ অপরাহ্ণ , তারিখ : ২০ মে, ২০১৭


ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশির প্রতিবাদে রবিবার সারাদেশে বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি। ওই দিন দেশব্যাপী মিছিল করবে দলটি।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনায় এই কর্মসূচির কথা জানান দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এর আগে রবিবার বিক্ষোভের ডাক দেয় বিএনপির সহযোগী সংগঠন যুবদল। বিএনপির আরেক সহযোগী সংগঠন মহিলা লীগ তল্লাশি চালানোর পর পর গুলশান কার্যালয়ের সামনে বিক্ষোভ করে।

শনিবার সকাল সাড়ে সাতটা থেকে সাড়ে নয়টা পর্যন্ত খালেদার গুলশান কার্যালয়ে ‘রাষ্ট্রবিরোধী নথিপত্র’র খোঁজে তল্লাশি চালায় পুলিশ। তবে সেখানে কিছুই পাওয়া যায়নি।

এই অভিযানের খবরে রিজভীসহ বিএনপির শীর্ষস্থানীয় নেতারা গুলশানে গিয়ে প্রতিবাদ জানান। এরপর রিপোর্টার্স ইউনিটিতে আলোচনায় অংশ নিয়ে রিজভী বলেন, ‘এই তল্লাশি কাপুরুষোচিত, অন্যায় ও আওয়ামী লীগ সরকারের গভীর ষড়যন্ত্রের অংশ।’ তিনি বলেন, ‘ঘৃণ্য দৃষ্টান্তের প্রতিবাদে বিএনপি রোববার ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে।’

রিজভী বলেন, ‘তল্লাসির প্রাপ্তি শূন্য বলে পুলিশ যাওয়ার সময়ে আমাদের নিরাপত্তা কর্মকর্তাকে লিখিতভাবে জানিয়েছে।’ তিনি বলেন, ‘দেশনেত্রীকে বিপর্যস্ত করার জন্য তার কার্যালয়ে তল্লাশি সরকারের ঘৃণ্য চক্রান্তের অংশ বলে আমি মনে করি। সরকার তার পুলিশ বাহিনী দিয়ে এটা করেছে।’

এর আগে খালেদার গুলশান কার্যালয়ে গিয়ে রিজভী বলেছিলেন, হাওরে বন্যাসহ নানা কারণে সরকার যখন সমালোচনার মুখে তখন এই অভিযান চালিয়ে জনগণের মনযোগ ঘুরিয়ে দিতে চাইছে সরকার।

এই অভিযানের নামে খালেদার কার্যালয়ে পুলিশ বিস্ফোরকজাতীয় কোনো দ্রব্য রেখে এসেছে কি না – সে বিষয়ে সন্দেহের কথাও বলেন বিএনপির আরেক নেতা নজরুল ইসলাম খান।

Top