আজ : রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং | ৫ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

ক্ষমতা টিকিয়ে রাখতেই জঙ্গি সৃষ্টি করছে আ.লীগ : মওদুদ

সময় : ১২:৫২ অপরাহ্ণ , তারিখ : ২২ মার্চ, ২০১৭


আওয়ামী লীগ সরকার নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে দেশে জঙ্গিবাদ সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে ‘মহান মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন। বিএনপি চেয়ারপারসনের ছোট ছেলে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে ব্যারিস্টার মওদুদ বলেন, জঙ্গিবাদকে আমরা ঘৃণা করি। কিন্তু সরকার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী ও টিকিয়ে রাখার জন্য জঙ্গিবাদকে অতিরঞ্জিত করছে। একই সঙ্গে জঙ্গিবাদের নামে নিরীহ মানুষকে হয়রানিও করা হচ্ছে।

তিনি আরও বলেন, আন্তর্জাতিক মহলের সামনে জঙ্গিবাদকে এনে আওয়ামী লীগ তাদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চায়। এটি সরকারের একটি চাল।

সরকারের সমালোচনা করে বিএনপির এ শীর্ষ নেতা বলেন, শুনেছি উপজেলা পর্যায়েও নাকি জঙ্গিবাদের বিরুদ্ধে অভিযান হবে। এটি করা সরকারের ভুল সিদ্ধান্ত। এতে পুলিশ ও র‌্যাব অনেক সাধারণ মানুষকে আরও বেশি হয়রানি করবে।

‘জঙ্গিবাদ যদি জাতীয় সমস্যা হয়ে থাকে, তবে পুলিশ-র‌্যাব বাদ দিয়ে জাতীয় ঐক্য সৃষ্টি করে জঙ্গিবাদ নিধন করুন’ বলে সরকারের প্রতি আহ্বান জানান সাবেক এ আইনমন্ত্রী।

বিএনপির নিবন্ধন বাতিল প্রসঙ্গে মওদুদ বলেন, শোনা যাচ্ছে বিএনপি নির্বাচনে না গেলে নিবন্ধন থাকবে না। নিবন্ধন থাকুক আর না থাকুক সেটি মুখ্য নয়। আমাদের মূল উদ্দেশ্য মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেয়া। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা। এ সময় সদ্য গঠিত নির্বাচন কমিশনেরও সমালোচনা করেন তিনি।

আয়োজক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম রাহীর সভাপতিত্বে অনুষ্ঠানে চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার, সুকুমার বড়ুয়া, নির্বাহী কমিটির সদস্য ফরিদা মনি, শহিদুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Top