আজ : মঙ্গলবার, ২৩শে মে, ২০১৭ ইং | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

গণহত্যা দিবস অস্বীকারকারীরা দেশের শত্রু

সময় : ৯:৪১ পূর্বাহ্ণ , তারিখ : ১৪ মার্চ, ২০১৭


ঢাকা: ২৫ মার্চ গণহত্যা দিবস যারা পালন ও স্বীকার করে না তারা দেশ ও জাতির শত্রু। নতুন প্রজন্মের কাছে তাদের মুখোশ উন্মোচন ও ঘৃণা জানানোর আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

আজ মঙ্গলবার দুপুরে সাভারের রাজফুলবাড়ীয়ায় মোহাম্মদ আলী ইয়াকুব আলী স্কুল অ্যান্ড কলেজের ২৫ বছর পূর্তি উপলক্ষে রজতজয়ন্তী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, ’২৫ মার্চ গণহত্যা দিবস যারা পালন করে না, স্বীকার করে না, যারা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধকে অপমান করে, ৩০ লাখ শহীদ নিয়ে মিথ্যা কথা বলে, মুক্তিযোদ্ধাদের অপমান করে, তারা কোনো অবস্থাতেই আমাদের বন্ধু হতে পারে না। এরা দেশ, সমাজ ও জাতির শত্রু। তাদের মুখোশ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।’

মন্ত্রী বলেন, ‘একই সাথে আমরা ২৫ মার্চ গণহত্যা দিবস পালন করবো। পাশাপাশি যারা গণহত্যা দিবস পালন করবে না তাদের ঘৃণা করবো।’ তাই শিক্ষার্থীরা যাতে স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে পারে এজন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

এসময় শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘কোমলমতি শিক্ষার্থীদের শিশু দিবস উদযাপনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর আদর্শ সম্বন্ধে জানাতে হবে।’ একই সাথে শিক্ষার্থীরা জাতে ভুল পথে পরিচালিত না নয় সেজন্য তাদের ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করার জন্য অভিভাবকদের পরামর্শ দেন মন্ত্রী।

এর আগে মন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে মোহাম্মদ আলী ইয়াকুব আলী স্কুল অ্যান্ড কলেজের রজতজয়ন্তী উদযাপন করেন। পরে তিনি মেধাবী শিক্ষার্থী ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু নাসের বেগ। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন সাভার উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমর।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ শাহরিয়ার মেনজিস, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, তেঁতুলঝোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম।

Top