আজ : রবিবার, ২৫শে জুন, ২০১৭ ইং | ১১ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

গ্রামীণফোনের নতুন নম্বর সিরিজের বরাদ্দ বাতিল

সময় : ৯:৩৯ পূর্বাহ্ণ , তারিখ : ২০ মে, ২০১৭


বেসরকারি মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনকে দেয়া নতুন নম্বর সিরিজ বরাদ্দের সিদ্ধান্ত থেকে সরে এসেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

তবে নতুন সিরিজের বরাদ্দ না দিলেও সংস্থাটি গ্রামীণফোনের ব্লক, নিবন্ধনবিহীন ও বাতিল সিম পুনরায় বিক্রির অনুমতি দিয়েছে।বিটিআরসিসহ সংশ্লিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়,সম্প্রতি টেলিযোগাযোগ বিভাগের কর্মকর্তাদের বিরোধিতার কারণে মূলত গ্রামীণফোনের চাওয়া নতুন নম্বর সিরিজের বরাদ্ধ বাতিল করা হয়।
গ্রামীণফোনের নতুন নম্বর সিরিজের বরাদ্দ বাতিল

কর্মকর্তারা বলেন, নতুন নম্বর সিরিজ দেশের সম্পদ। তাই কোনোভাবেই বিনামূল্যে ঠিক হবে না। এছাড়া ভবিষ্যতে আরও চড়া দামে সিরিজ বিক্রি করা যাবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,বর্তমানে গ্রামীণফোনের মোট প্রায় ৫ কোটি ৯৯ লাখ সক্রিয় গ্রাহক রয়েছে। নতুন সিরিজের কথা বিবেচনা করে বিটিআরসি গত বছর ২১ আগস্ট শর্তসাপেক্ষে গ্রামীণফোনের নামে ‘০১৩’ নম্বর সিরিজ বরাদ্দ দিয়েছিল।

তবে কমিশন পুনরায় আলোচনা ও নিরীক্ষা কার্যক্রমসহ আরও কয়েকটি পুরানো সমস্যার সমাধান করতে অপারেটরটিকে এই সিরিজ দেয়ার সিদ্ধান্ত থেকে পিছু হটে।

যোগাযোগ করা হলে বিটিআরসির চেয়ারাম্যান ড. শাজাহান মাহমুদ জাগো নিউজকে বলেন, ১১ মে থেকে নতুন সিম বিক্রির সমস্যা নিয়ে নিয়ে

Top