আজ : শনিবার, ১৯শে আগস্ট, ২০১৭ ইং | ৪ঠা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

জাতীয়করণের দাবীতে শিক্ষক সমিতির ক্লাস বর্জন ২৩ মার্চ

সময় : ৬:০৪ পূর্বাহ্ণ , তারিখ : ২২ মার্চ, ২০১৭


খাইরুল ইসলাম:দেশের স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের ননএমপিও শিক্ষক ও কর্মচারীদের এমপিওভুক্তি ও শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবীতে ২৩ মার্চ বৃহস্পতিবার সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস বর্জনের ডাক দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি।

এর আগে গত ২২শে ফেব্রুয়ারি সমিতি পক্ষ থেকে এক সংবাদ সম্মেলন করে কেবল ২৩ মার্চ প্রথম পিরিয়ডের ক্লাস বর্জনের ঘোষণা দেয়া হয়েছিল।

তবে এ বিষয়ে আজ সোমবার বাংলাদেশে শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিলকিস জামানের সঙ্গে কথা হলে তিনি বলেন, শুরুতে আমরা প্রথম পিরিয়ড ক্লাস বর্জনে ঘোষণা দিয়েছিলাম। কিন্তু আমাদের বেসরকারি শিক্ষকদের ন্যায্য দাবী আদায়ের এ আন্দোলনকে আরও বেগবান করতে ওই দিন শিক্ষকরা সকল ক্লাস বর্জন করবেন। তবে শিক্ষকরা সবাই বিদ্যালয়ে এসময় উপস্থিত থাকবেন।

একইসাথে বিলকিস জাহান তাদের পূর্ব কর্মসূচি অনুযায়ী ৩০শে মার্চ শিক্ষক-কর্মচারী জাতীয় প্রতিনিধি সভার কর্মসূচি স্থগিত হয়েছে বলেন জানান। এবিষয়ের তিনি বলেন অনিবার্য কারণে ওই দিন রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউটের আমাদের জাতীয় প্রতিনিধি সভা স্থগিত করা হয়েছে। তবে আগামী ২৪শে মার্চ সমিতির কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলোচনার মাধ্যমে জাতীয় প্রতিনিধি সভার নতুন তারিখ জানিয়ে দেয়া হবে।

Top