আজ : সোমবার, ২৫শে জুন, ২০১৭ ইং | ১২ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

জাবির হল খুলবে ৮ জুন, ক্লাস ৯ জুলাই

সময় : ৫:৫০ অপরাহ্ণ , তারিখ : ০৩ জুন, ২০১৭


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলসমূহ আগামী ৮ জুন খুলে দেয়া হবে। আগামী ৯ জুলাই থেকে বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার ক্লাস-পরীক্ষা শুরু হবে। শনিবার বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভা থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাবির সড়ক দুর্ঘটনায় নিহত দুই শিক্ষার্থী নাজমুল হাসান রানা ও মেহদী হাসান আরাফাতের পরিবারকে ৮ জুনের মধ্যে ক্ষতিপূরণ প্রদান করা হবে। এ দুই পরিবার থেকে একজন করে সদস্যকে যোগ্যতা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে চাকরি দেয়া হবে। ঈদের ছুটির পরে পুনঃনির্ধারিত সময়সূচি অনুযায়ী পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হবে।

এছাড়া সড়ক দুর্ঘটনায় দুজন ছাত্রের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ভিসির বাসভবনে উদ্ভূত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের নামে দায়েরকৃত মামলা সম্পর্কে আইন-উপদেষ্টার পরামর্শ নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য, গত ২৬ জুন জাবির দুই শিক্ষার্থীর জানাজার নামাজ ক্যাম্পাসে করতে না দেয়ার অভিযোগসহ কয়েকদফা দাবিতে শিক্ষার্থীরা প্রায় ৬ ঘণ্টা ঢাকা-আরিচা মহসড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ শিক্ষার্থীদেরকে লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে রাস্তা থেকে সরিয়ে দেয়।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ভিসির বাসভবন ভাঙচুর করে। পরে পুলিশ আন্দোলনকারী ৪২ শিক্ষার্থীকে গ্রেফতার করে। পরের দিন তারা জামিনে মুক্তি পায়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন জরুরি সিন্ডিকেট ডেকে অনির্দিষ্টকালের জন্য হলগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। এতে ১৪টি বিভাগের পরীক্ষা স্থগিত হয়ে যায়।

Top