আজ : সোমবার, ২৯শে মে, ২০১৭ ইং | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

ট্রাম্পের চেয়ে বেশি জনপ্রিয় মেলেনিয়া

সময় : ৫:২৬ পূর্বাহ্ণ , তারিখ : ১১ মার্চ, ২০১৭


আর্ন্তজাতিক ডেস্ক: স্বামী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে বেশি জনপ্রিয় ফার্স্টলেডি মেলেনিয়া ট্রাম্প, জরিপের এক তথ্য এমনটাই জানিয়েছে।

সিএনএন/ওআরসি পরিচালিত ওই জরিপে দেখা যায়, বর্তমানে ৫২ শতাংশ আমেরিকান মেলেনিয়াকে পছন্দ করছেন, যা জানুয়ারিতে প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের অভিষিক্ত হওয়ার সময়ও ছিল ৩৬ শতাংশ। আর জরিপের ফলে মেলেনিয়ার এগিয়ে যাওয়ায় পিছিয়ে গেছেন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

চলতি মাসের ১-৪ তারিখে জড়ো করা জরিপের এসব তথ্য সংগ্রহ শুরু হয় গত বছরের ফেব্রুয়ারিতে। সে সময় তার জনপ্রিয়তার হার ছিল ২৩ কি ২৪ শতাংশ। সে হিসেবে ধরা যায়, ট্রাম্প যখন যুক্তরাষ্ট্রের দায়িত্ব নিয়েছিলেন তখন মেলেনিয়ার জনপ্রিয়তা ছিল বর্তমান জনপ্রিয়তার হারের অর্ধেকের কম।

এদিকে ট্রাম্প দায়িত্ব গ্রহণের পর খুব একটা মিডিয়ার সামনে আসছেন না মেলেনিয়া। নির্দিষ্ট কিছু ‍অনুষ্ঠান ছাড়া তাকে দেখা যাচ্ছে না। সবশেষ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানে অংশ নিতে হোয়াইট হাউজে একটি মধ্যাহ্ন ভোজে যোগ দেন।

জরিপে আরেকটি মজার বিষয় উঠে এসেছে যাতে দেখা যায়, নারীদের চেয়ে পুরুষরা তাকে বেশি স্বাভাবিকভাবে নিচ্ছেন। যার চিত্র পুরুষদের ক্ষেত্রে ৫৮ শতাংশ, নারীদের ক্ষেত্রে ৪৬ শতাংশ।

ট্রাম্পের পূর্বসুরী সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামা নারী-পুরুষ উভয়ের কাছেই বেশ জনপ্রিয় ছিলেন। বরং ৭৮ শতাংশ নারী তাকে পছন্দ করতেন, যেখানে পুরুষদের ক্ষেত্রে চিত্র ছিলো ৬৮ শতাংশ।

Top