আজ : সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং | ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

‘টয়লেটগেট’ কেলেঙ্কারি তে শ্রীলঙ্কার ক্রিকেট

সময় : ১০:২২ পূর্বাহ্ণ , তারিখ : ৩১ জুলাই, ২০১৭


www.bdbarta24.net

‘টয়লেটগেট’ কেলেঙ্কারি! সে আবার কি! শ্রীলঙ্কার ক্রিকেটে এখন এটা নিয়েই তোলপাড়। সেখানকার মিডিয়ায় ‘টয়লেটগেট কেলেঙ্কারি’ টার্মটা পেয়ে গেছে জনপ্রিয়তা। আর তা ঘটেছে শ্রীলঙ্কার দুজন সিনিয়র ক্রিকেটারের বিরুদ্ধে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির তদন্ত শুরু করা নিয়ে। যে সন্দেহটা আইসিসির অ্যান্টি করাপশন ইউনিটের মনে ঢুকেছে ওই দুই সিনিয়রের আচরণের কারণে আর ড্রেসিং রুমের টয়লেটে একটি বিশেষ ডিভাইস পাওয়ার পর।
শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) কেলেঙ্কারির কোনো কথা স্বীকার করছে না। কিন্তু আইসিসির অ্যান্টি করাপশন ইউনিট যে তদন্ত শুরু করেছে তা তো আর ঢাকতে পারছে না তারা। এসএলসির প্রধান নির্বাহী কর্মকর্তা আশলে ডি সিলভা বলেছেন, ‘এরকম কিছু ঘটেছে বলে আমাদের জানা নেই।

তবে আইসিসির অ্যান্টি-করাপশন ইউনিট স্বাধীন তদন্ত চালাচ্ছে।’
অভিযুক্তদের একজন সামপাথ হেটিয়ারাচ্চি। জিম্বাবুয়ে গত মাসে যখন শ্রীলঙ্কা সফর করে তখন তিনি ড্রেসিং রুমে একটি মিটিংয়ে ছিলেন। লঙ্কান বোর্ড অবশ্য জানাচ্ছে, হেটিয়ারাচ্চিকে তাদের দেশের ক্রিকেটের বিশেষ এক দায়িত্ব দেওয়া হচ্ছে। এখনো ঘোষণা আসেনি। কিন্তু তার এরকম হঠাৎ টিম মিটিংয়ে অংশগ্রহণে কেউ বাধা দিতে পারবে না।
কিন্তু ওই দেশের মিডিয়াই বলছে এখন আঁধার যুগে শ্রীলঙ্কার ক্রিকেট। বিতর্ক পিছু ছাড়ছে না। ক্রমাগত ব্যর্থতা তাদের। মাত্রই তারা ভারতের কাছে সিরিজের প্রথম টেস্টে বাজেভাবে হেরেছে। তার আগে জিম্বাবুয়ের বিপক্ষে দেশের মাটিতেই একমাত্র টেস্টে হারতে হারতে জিতেছে। কিন্তু শেষ রক্ষা হয়নি ওয়ানডে সিরিজে। সেটি হেরেছে তারা। তাদের নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ এরপর পদত্যাগ করেন। আর এই যে শ্রীলঙ্কার ক্রিকেটে টয়লেটগেট কেলেঙ্কারি, এই বছরে এরকম দ্বিতীয় কেলেঙ্কারিতে পড়ল তারা। গত মার্চে পি সারা ওভালে বাংলাদেশের কাছে সিরিজের দ্বিতীয় টেস্ট হারে শ্রীলঙ্কা। এরপর আইসিসির অ্যান্টি করাপশন ইউনিট শ্রীলঙ্কার ক্রিকেটারদের সাথে কথা বলেছিল।

Top