আজ : শুক্রবার, ২৮শে এপ্রিল, ২০১৭ ইং | ১৫ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

ডেনমার্কের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

সময় : ১০:১০ পূর্বাহ্ণ , তারিখ : ০৯ এপ্রিল, ২০১৭


বাংলাদেশে বিভিন্ন খাতে ডেনমার্কের ব্যবসায়ীদের বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম এ সাত্তার।সম্প্রতি ডেনমার্ক সফরকালে সেদেশের ব্যবসায়ীদের সঙ্গে সাক্ষাৎকালে এ আহ্বান জানান তিনি।এরআগে গত ৫ এপ্রিল ডেনমার্কের কোপেনহেগেনে বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত আব্দুল মুহিতের সঙ্গে সাক্ষাৎ করেন এম এ সাত্তার।

এ সময় তিনি ডেনমার্কের সঙ্গে কীভাবে বাংলাদেশের ব্যবসা বৃদ্ধি করা যায় সে বিষয়ে আলোচনা করেন। এছাড়া গ্রিন এনার্জি বিশেষ করে ময়লা ( গার্বেজ ) থেকে বিদ্যুৎ উৎপাদন নিয়ে আলোচনা করেন।এছাড়া এম এ সাত্তার ডেনমার্কে বাংলাদেশি সাইকেলের চাহিদা থাকায় বাংলাদেশ থেকে সাইকেল প্রস্তুতকারী ডেনিশ কোম্পানি এশিয়া নর্ডিক গ্রুপের হেনরিকের সঙ্গে বৈঠক করেন।

এছাড়াও তিনি সেদেশে বাংলাদেশি পাটজাত ও চামড়াজাত পণ্য নিয়ে আলোচনা এবং ওষুধ ব্যবসা নিয়ে স্থানীয় জিটা ল্যাবসের কর্নধার নিয়েল স্টিনের সঙ্গেও কথা বলেন।সাক্ষাৎকালে এম এ সাত্তার ডেনিশ ব্যবসায়ীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আত্মজীবনী ( ইংরেজি) উপহার দেন।এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত আব্দুল মুহিত, হেড অব চ্যান্সারি শাকিল শাহরিয়ার ও ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া।

Top