আজ : বৃহস্পতিবার, ২৪শে মে, ২০১৭ ইং | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

‘তল্লাশি প্রমাণ করে দেশে গণতন্ত্র নেই’

সময় : ৪:৪১ অপরাহ্ণ , তারিখ : ২০ মে, ২০১৭


ঠাকুরগাঁও: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশের তল্লাশি প্রমাণ করে দেশে গণতন্ত্রের লেশমাত্র নেই বলে মন্তব্য করলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার সকালে ঠাকুরগাঁওয়ের নিজ বাস ভবনে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার উদ্দেশ্যপ্রণোদিত হয়ে গণতান্ত্রিক চর্চা ব্যাহত করতে চাচ্ছে। তিনবারের প্রধানমন্ত্রীর কার্যালয়ে পুলিশ তল্লাশি করে সরকার এটাই বুঝিয়েছে যে দেশে প্রকৃতপক্ষে কোনো গণতন্ত্র নেই।

তিনি আরো বলেন, বাংলাদেশ সম্পূর্ণ গণতন্ত্রবিহীন রাষ্ট্রে পরিণত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সাহায্যে এই সরকার দেশ চালাচ্ছে।

এসময় অবিলম্বে হামলা, মিথ্যা মামলা ও গ্রেপ্তার প্রত্যাহারের দাবিও জানান তিনি।

গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এদিন সকাল ৮টা থেকে প্রায় দেড়ঘণ্টা তল্লাশি চালায় পুলিশ। তবে তল্লাশি চালিয়ে কিছুই পায়নি তারা।

এ ব্যাপারে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবু বকর সিদ্দিক জানান, আদালতের নির্দেশে তারা এ তল্লাশি চালিয়েছেন।

তল্লাশি চালানোর সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি) উপ-কমিশনার(ডিসি) মোশতাক আহমেদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তল্লাশি শেষেও গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেনি পুলিশ।

পুলিশের তল্লাশি চালানোর খবর পেয়ে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও যুগ্ম মহাসচিব হাবিবুন্নবী খান সোহেল গুলশান কার্যালয়ে যান।

এ ব্যাপারে রুহুল কবির রিজভী বলেন, সরকার বিএনপিকে নিয়ে গভীর ষড়যন্ত্র করছে। তারা খালেদা জিয়াকে মানসিকভাবে বিপর্যস্ত করতে চায় বলেই গুলশান কার্যালয়ে এই অভিযান চালিয়েছে।

Top