আজ : শনিবার, ১৯শে আগস্ট, ২০১৭ ইং | ৪ঠা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

তামিমের প্রশংসায় মাশরাফি

সময় : ৫:৩৪ অপরাহ্ণ , তারিখ : ০৬ জুন, ২০১৭


ভাগ্যের সহায়তায় অস্ট্রেলিয়ার বিপক্ষে এক পয়েন্ট পেয়ে এখনও শেষ চারের স্বপ্ন টিকে আছে বাংলাদেশের। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিং ব্যর্থতার এ দিনে সবকিছু ছাপিয়ে আলোচনায় তামিমের ব্যাটিং। আর ম্যাচ শেষে বাঁহাতি এই ওপেনারকে প্রশংসায় ভাসালেন টাইগার অধিনায়ক মাশরাফি।

তামিমের ব্যাটিংয়ের প্রশংসা করে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ‘পর পর দুই ম্যাচে বিশ্বের সেরা দল দলের বিপক্ষে সে যেভাবে ব্যাটিং করেছে তাতেই বোঝা যায় সে কি ফর্মে আছে। শুধু আজকের ম্যাচ না, তামিমের শেষ ৮-৯টা ইনিংস যদি দেখেন, প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের সাথে সেঞ্চুরি করেছে। শ্রীলঙ্কায় সেঞ্চুরি করে এসেছে সে।’

বিশ্বের অন্য সেরা ব্যাটসম্যানদের সঙ্গে তুলনা করে মাশরাফি আরও বলেন, ‘আমার কাছে মনে হয় বিশ্ব মানের ব্যাটসম্যানরা ফর্মে থাকলে যেভাবে খেলে, তামিম ঠিক সেইভাবে ব্যাটিং করছে। এখানে পর পর দুই ম্যাচেই সেঞ্চুরি পেয়ে বসেছিল সে। ফর্ম বলতে আসলে তামিমের এই ব্যাটিংকেই বোঝায়। একদিকে উইকেট পড়ছে, এরপরও ডাউন দ্যা উইকেটে এসে বোলারকে চার্জ করছে, যে চিন্তা নিয়ে ও ব্যাট করছে ওর ফিলিংসটাই অন্য সব ব্যাটসম্যান থেকে আলাদা।’উল্লেখ্য, ১১৪ বল খেলে ছয়টি চার এবং দুটি ছক্কায় তামিম ইকবাল আজ সংগ্রহ করেছেন ৯৫ রান। আর চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে তিনি খেলেছিলেন ১২৮ রানের একটি প্রশংসনীয় ইনিংস।

Top