আজ : শনিবার, ১৯শে আগস্ট, ২০১৭ ইং | ৪ঠা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

তিন ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন বায়ার্ন

সময় : ১০:১২ পূর্বাহ্ণ , তারিখ : ৩০ এপ্রিল, ২০১৭


জার্মান বুন্দেসলিগার শিরোপার লড়াইটা জমল কই? সাধারণত যে দলটির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয়, সে দলটিই তো এবার অনেক দূরে। অর্থাৎ বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে বায়ার্ন মিউনিখের পয়েন্টের ব্যবধানে বিশাল। তৃতীয় স্থানে থাকা ডর্টমুন্ডের পয়েন্ট সংখ্যা ৫৭, শীর্ষে থাকা বায়ার্নের ৭৩।

শেষ দিকে তাই বাভারিয়ানদের লড়াইটা হয় লাইপজিগের সঙ্গে। এই দলটিও বায়ার্নের চেয়ে ১০ পয়েন্টে পিছিয়ে। তাই তিন ম্যাচ হাতে রেখেই বুন্দেসলিগার চ্যাম্পিয়ন হলো বায়ার্ন। শিরোপা নিশ্চিত করার ম্যাচে ভলফসবুর্গকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে কার্লো আনচেলত্তির দল।

এ নিয়ে বুন্দেসলিগায় ২৭তম শিরোপা জিতল বায়ার্ন। ২০১২ সালের পর বুন্দেসলিগায় চলছে বায়ার্নের একক আধিপত্য। এটা টানা ষষ্ঠ লিগ শিরোপা ঘরে তুলল বাভারিয়ানরা। এই মৌসুমে এখন পর্যন্ত ৩১টি ম্যাচ খেলেছে কার্লো আনচেলত্তির দল। জিতেছে ২২টি আর হেরেছে মাত্র দুটিতে। বাকি সাতটি ম্যাচ ড্র হয়েছে।

প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে বায়ার্ন দাপট দেখিয়েছে ম্যাচের শুরু থেকেই। কোনো গোল হজম করেনি। প্রতিপক্ষ ভলফসবুর্গের জালে ছয়বার বল জড়িয়েছেন আনচেলত্তির শিষ্যরা। ১৯ মিনিটে গোলমুখ উন্মোচন করেন ডেভিড আলাবা।

৩৬ ও ৪৫ মিনিটে জোড়া গোল আদায় করে নেন বরার্ট লেভানদোস্কি। আরিয়েন রোবেন একটি গোল পেয়েছেন ৬৬ মিনিটে। গোল পাওয়ার মিছিলে যোগ দেন টমাস মুলারও। ৮০ মিনিটে স্বাগতিকদের জাল কাঁপান এই জার্মান সুপারস্টার। পাঁচ মিনিটের ব্যবধানে জশুয়া কিমিচের গোলে ৬-০ ব্যবধানে দুর্দান্ত এক জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন।

Top