আজ : সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং | ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

দক্ষিণাঞ্চলের বাস ধর্মঘট প্রত্যাহার

সময় : ৮:২০ অপরাহ্ণ , তারিখ : ১১ আগস্ট, ২০১৭


বরিশাল বিভাগের ছয় জেলার চলমান বাস ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত সাড়ে দশটা পর্যন্ত বরিশাল সার্কিট হাউজের মিলনায়তনে প্রশাসন এবং বাস মালিক ও শ্রমিকদের বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন বরিশালের বিভাগীয় কমিশনার মোঃ শহিদুজ্জামান।
তিনি বলেন, প্রশাসনের পক্ষ থেকে বাস ধর্মঘট প্রত্যাহারের জন্য বাস মালিক ও শ্রমিকদের অনুরোধ করা হয় এবং প্রশাসনের পক্ষ থেকে তাদের সকল দাবী মেনে নেয়ার আশ্বাস দেয়া হয়েছে। এরই প্রেক্ষিতে তারা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন। তবে এনিয়ে বাস মালিক-শ্রমিদের সাথে মাহিন্দ্রা মালিক ও শ্রমিদের মধ্যে একটি বৈঠক হবে পবিত্র ঈদুল আজহার পর।
বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন জানান, সামনে ঈদুল আজহা এবং প্রশাসনের অনুরোধে আগামি ১০ সেপ্টেম্বর পর্যন্ত ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে। তবে এরমধ্যে বাস মালিক-শ্রমিকদের দুটি দাবির মধ্যে মহাসড়কে থ্রি-হুইলার যান চলাচল এবং বাস মালিক সমিতির সভাপতিসহ পাঁচজনের ওপর হামলাকারীদের গ্রেফতার করা না হলে ফের অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়া হবে।
সূত্রমতে, বিভাগীয় বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন বৃহস্পতিবার ভোর ছয়টা থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়। এতে বিভাগের ছয় জেলার ৩৮টি রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। ফলে হাজার-হাজার যাত্রীদের চরম দূর্ভোগের সম্মুখিন হতে হয়েছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় সার্কিট হাউসে প্রশাসন ও বাস মালিক সমিতি এবং শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে অনুষ্ঠিত জরুরী বৈঠকে বিভাগীয় কমিশনার মোঃ শহিদুজ্জামানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বরিশাল জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়াও উপস্থিত ছিলেন, বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সহসভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন, বরগুনা বাস মালিক সমিতির পক্ষে ছগির হোসেন, ঝালকাঠী বাস মালিক সমিতির সহসভাপতি মাহাবুবল হক দুলাল, পটুয়াখালী বাস মালিক সমিতি পক্ষে প্রফেসর মোঃ আজাদ হোসেন, বরিশাল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, পটুয়াখালীর শ্রমিক ইউনিয়নের পক্ষে মাহাবুব আলম রনি, ঝালকাঠীর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মজিবর রহমান, বরগুনা শ্রমিক ইউনিয়নের পক্ষে সাহাবুদ্দিন সাবু প্রমুখ।

Top