আজ : রবিবার, ২৪শে জুন, ২০১৭ ইং | ১১ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

দুই দশক পর চলচ্চিত্রে ফিরলেন দিলারা

সময় : ৩:০০ পূর্বাহ্ণ , তারিখ : ২২ মার্চ, ২০১৭


প্রায় দুই দশক আগে চলচ্চিত্রের এক সময়ের সাড়া জাড়ানো নায়িকা দিলারা অভিনীত চলচ্চিত্র মুক্তি পায়। এরপর দিলারাকে আর নতুন কোনো চলচ্চিত্রে অভিনয়ে দেখা যায়নি।

প্রায় দুই দশক অর্থাৎ বিশ বছর পর দিলারাকে আবারো নতুন একটি চলচ্চিত্রে অভিনয়ে দেখা যাবে। মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘দুলাভাই জিন্দাবাদ’ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। এতে তিনি আহমেদ শরীফের স্ত্রী, চিত্রনায়ক বাপ্পী সাহা’র মা আমেনা চরিত্রে অভিনয় করেছেন। এরইমধ্যে দিলারা তার অংশের শুটিং সম্পন্ন করেছেন বলে জানান।

দিলারা বলেন, বহুবছর পর চলচ্চিত্রে অভিনয় করে সত্যিই ভীষণ ভালো লেগেছে। মাঝে দেখতে দেখতে প্রায় বিশ বছর পেরিয়ে গেছে। সত্যি বলতে কী আমার একমাত্র মেয়ে রাকার জন্যই এতোদিন চলচ্চিত্রে অভিনয় থেকে দূরে ছিলাম। এখন রাকা বড় হয়েছে, তারও এক কন্যা সন্তান আছে। নাম রিভা। সবমিলিয়ে আমি এখন বেশ ভালো আছি, অবসরও আছে। তবে চলচ্চিত্রে অভিনয়ে নিয়মিত হবো কী তা এখনই বলতে পারছি না।

দিলারা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ছিলো এম এ কাশেম পরিচালিত ‘রঙ্গিন বাহরাম বাদশাহ্’। এতে তিনি ও দিতি অভিনয় করেছিলেন বলেও স্মৃতিচারণ করেন দিলারা। মঞ্চ নাটকে অভিনয়ের মধ্যদিয়ে মিডিয়ার সাথে দিলারার সম্পৃক্ততা ঘটে।

রফিকুল বারী চৌধুরীর নির্দেশনায় তিনি প্রথম ‘মুসলিম শাড়ি’র বিজ্ঞাপনে মডেল হন। এই বিজ্ঞাপনে কাজ করার পরপরই আমজাদ হোসেনের নির্দেশনায় ‘সুন্দরী’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন।

এরপর তিনি ‘শেষ উত্তর’, ‘তিন বাহাদুর’, ‘এখনই সময়’, ‘নাজমা’, ‘কালো গোলাপ’, ‘অসতী’, ‘সম্রাট’, ‘আওলাদ’, ‘নাদিরা’, ‘রাজভিখারী’, ‘পদ্মগোখরা’, ‘হাইজ্যাক’, ‘আশা নিরাশা’, ‘রক্তের বন্দীসহ প্রায় একশো চলচ্চিত্রে অভিনয় করেন।

তার একমাত্র আলোচিত কমার্শিয়াল মঞ্চ নাটক ‘নবাব সিরাজউদ্দৌলা’। এতে তিনি লুৎফা চরিত্রে অভিনয় করতেন। এই নাটকে অভিনয়ের জন্য তিনি অষ্ট্রেলিয়াও সফর করেছিলেন। দিলারা প্রযোজিত চলচ্চিত্র হচ্ছে কামরুজ্জামান পরিচালিত ‘রসিয়া বন্ধু’ এবং খসরু নোমান পরিচালিত ‘সাজা’। দুটোতেই তার বিপরীতে নায়ক ছিলেন প্রবীরমিত্র।

Top