আজ : শনিবার, ১৯শে আগস্ট, ২০১৭ ইং | ৪ঠা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

দুই শিশুকে জবাই করে হত্যা : মায়ের বিরুদ্ধে চার্জশিট

সময় : ১১:০৭ অপরাহ্ণ , তারিখ : ০৭ জুন, ২০১৭


www.bdbarta24.net

রাজধানীর সবুজবাগে দুই শিশুকে জবাই করে হত্যার অভিযোগের মামলায় তাদের মা তানজিন আক্তারের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছেন পুলিশ। বুধবার আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

মামলার অভিযোগপত্র থেকে জানা যায়, আসামি তানজিন আক্তার মামলার বাদী মাহবুবুর রহমানের স্ত্রী। তথা ভিকটিম হোমায়ারা বিনতে মাহবুব ওরফে তাকিয়া (৬) ও মাশরাফি বিন মাহবুব ওরফে আবরারের (৭) গর্ভধারিণী মা। সাধারণত মায়ের হাতে নিজ সন্তান খুনের ঘটনায় মানসিক রোগাক্রান্তের প্রশ্ন উত্থাপন হওয়াটা স্বাভাবিক। এই মামলার আসামির বেলায়ও এমন গুঞ্জন থাকা সম্পর্কে তদন্ত করে জানা যায়, আসামি তানজিন ঘটনার বেশ কিছুদিন আগে কিছুটা মানসিক রোগাক্রান্ত থাকলেও বাদী কর্তৃক সু-চিকিৎসা দেয়ার কারণে সে প্রায় সুস্থ হয়ে উঠে। ঘটনার পরে সে নিজেকে অপরাধীভাবে এবং কৌশলে আত্মগোপনে চলে যায়।

আসামি তানজিনা সিজোফ্রেনিয়া নামক রোগাক্রান্ত থাকুক বা না-ই থাকুক, যে পরিস্থিতিতেই হোক সে অবুঝ দুটি শিশুকে নৃশংসভাবে জবাই করে খুন করার দায়ে পেনাল কোডের ৩০২ ধারায় অপরাধ করেছে বলে প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।

১৮ মে ঢাকা সিএমএম আদালতের সবুজবাগ থানার জিআর শাখায় এ অভিযোগপত্র দাখিল করেন সবুজবাগ থানার পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমান।

উল্লেখ্য, ২০১৬ সালের ১২ আগস্ট সবুজবাগের বাসাবো কমিউনিটি সেন্টারের বিপরীতে ১৫৭/২ নং বাসায় মাশরাফি ইবনে মাহবুব ও হুমায়রা বিনতে মাহবুব নামে দুই শিশুকে জবাই করে হত্যা করে তাদের মা তানজিনা। এ ঘটনায় তানজিনের স্বামী মাহবুবুর রহমান রাজধানীর সবুজবাগ থানায় একটি হত্যা মামলা করেন। মামলা দায়ের পর তাকে গ্রেফতার করে পুলিশ। এরপর তাকে রিমান্ডে দেয়া হয়। রিমান্ডে শেষে সে হত্যার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন

Top