আজ : মঙ্গলবার, ২৩শে মে, ২০১৭ ইং | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

দেশকে ভারত-চীনের ডাস্টবিন বানানোর চক্রান্ত চলছে

সময় : ৬:৪৭ অপরাহ্ণ , তারিখ : ২০ মে, ২০১৭


দিনাজপুর: তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মোহাম্মদ বলেছেন, ‘আমাদের শাসক গোষ্ঠি এ দেশকে ভারত-চীনের কয়লা ও পরমানু বর্জ্য ফেলানোর ডাস্টবিন বানানোর চক্রান্ত করছে।’

আজ শনিবার দিনাজপুর প্রেসক্লাবে আয়োজিত তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।

তিনি আরও বলেছেন, ‘জাতীয় সম্পদ এবং সুন্দরবন রক্ষা আন্দোলনে দেশের সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। ভারত-চীনসহ বিশ্বের অন্যান্য দেশ যখন কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র তৈরী থেকে সরে যাচ্ছে। তখন ফুলবাড়ি উন্মুক্ত কয়লা খনির ষড়যন্ত্র এখনও অব্যাহত রয়েছে।’

এসময় দেশের বিদ্যুৎ ও জ্বালানী সংকট নিরসনে ও জাতীয় সম্পদ রক্ষায় জাতীয় কমিটি উত্থাপিত ৭ দফা দাবি বাস্তবায়নের দাবি জানানো হয় এসময়। অবিলম্বে ফুলবাড়ি নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়ের করা সকল মামলা প্রত্যাহারেরও দাবি জানানো হয়।

দিনাজপুর জেলা কমিটির সভাপতি মোহাম্মদ আলতাফ হোসাইনের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন, ইউনাইটেড কমিউনিস্ট লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি দিনাজপুর জেলা কমিটির সভাপতি এ্যাডভোকেট মেহেরুল ইসলাম, ইউনাইটেড কমিউনিস্ট লীগের মো. আক্তার আজিজ, বাসদ মার্কসবাদী নেতা এএসএম মনিরুজ্জামান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুলতান কামাল উদ্দীন বাচ্চু, খন্দকার আশরাফুজ্জামান, লিটন রায় প্রমুখ।

বর্ধিত সভা থেকে তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির দিনাজপুর জেলা শাখা র্পুণগঠন করা হয়। এসময় মোহাম্মদ আলতাফ হোসাইনকে সভাপতি ও রেজাউল ইসলাম সবুজকে সদস্য সচিব করে কমিটি পূর্ণগঠিত হয়।

Top