আজ : বৃহস্পতিবার, ২৯শে জুন, ২০১৭ ইং | ১৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরছেন নেইমার

সময় : ১০:৩০ পূর্বাহ্ণ , তারিখ : ২৯ এপ্রিল, ২০১৭


অভিশাপমুক্ত হচ্ছেন অবশেষে নেইমার। মালাগার কাছে হেরে যাওয়া ম্যাচে লাল কার্ড, সঙ্গে সহকারী রেফারিকে বাজে অঙ্গভঙ্গি করার অপরাধে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয় বার্সেলোনার ব্রাজিলিয়ান সুপারস্টারকে। যে কারণে রিয়াল সোসিয়েদাদ, রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্ল্যাসিকো এবং সর্বশেষ ওসাসুনার বিপক্ষে ম্যাচে মাঠে নামতে পারেননি নেইমার দ্য সিলভা জুনিয়র।

তিন ম্যাচের নিষেধাজ্ঞা কেটে গেলো। এবার আর মাঠে নামতে বাধা নেই নেইমারের। আজই এস্পানিওলের বিরুদ্ধে কাতালান ডার্বিতে মাঠে নামছেন তিনি। লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ধরে রাখতে এখন পূর্ণ শক্তি প্রয়োজন লুইস এনরিকের শিষ্যদের। নেইমারের দলে ফেরায় স্বাভাবতই খুশি কাতালান সমর্থকরা।

বার্সা যেখানে শীর্ষে, সেখানে আজকের প্রতিপক্ষ এস্পানিওল রয়েছে ৯ নম্বরে। তবে বার্সেলোনার কাছে এই ম্যাচটার গুরুত্ব এল ক্ল্যাসিকোর চেয়ে কোনো অংশে কম নয়। এর কারণ, একে তো শীর্ষস্থান ধরে রাখার চ্যালেঞ্জ, দ্বিতীয়ত নেপথ্যে একই শহরের দুই ক্লাবের চিরকালীন শত্রুতা।

এ কারণে তাই আগের ম্যাচে ওসাসুনার বিপক্ষে ৭-১ গোলের জয় ভুলে সংবাদ সম্মেলনে বার্সা কোচ লুইস এনরিকে বলেছেন, ‘এস্পানিওল সব সময়ই কঠিন প্রতিদ্বন্দ্বী। আমাদের সমস্ত শক্তি-দুর্বলতা ওরা জানে। ম্যাচটা একেবারেই সহজ হবে না।’

এস্পানিওলের বিপক্ষে ম্যাচটিকে কঠিন চাপেরই মনে করছেন এনরিকে। এ কারণেই তিনি জানিয়ে দিয়েছেন, ‘নেইমারের ক্ষমতা আছে, এ ধরনের চাপগুলো সামলে নেয়ার। সে এসব ক্ষেত্রে বিশেষজ্ঞ।’

এনরিকে আরও একটা বিষয় মনে করিয়ে দিলেন, ‘কোনো ম্যাচে যদি সবচেয়ে বেশি ফাউল হজম করে কেউ, তাহলে তিনি হলেন নেইমার। তবে এস্পানিওলের বিপক্ষে ডার্বি এমন একটি ম্যাচ, যেখানে সব খেলোয়াড়েরই চাপ নিয়ন্ত্রনে রাখার কৌশল জানতে হয়।

Top