আজ : সোমবার, ২৫শে জুন, ২০১৭ ইং | ১২ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

পাকিস্তানকে ২২০ রানের লক্ষ্য দিল দক্ষিণ আফ্রিকা

সময় : ১২:১৭ পূর্বাহ্ণ , তারিখ : ০৮ জুন, ২০১৭


বামিংহামের এজবাস্টনে পাকিস্তানি বোলারদের তোপের মুখে পড়েছিল দক্ষিণ আফ্রিকা। তবে হাসান আলি, ইমাদ ওয়াসিমদের সামলে দুইশোর ওপরে রান তুলেছে প্রোটিয়ারা। ৫০ ওভারই ব্যাট করেছে তারা। ৮ উইকেট হারিয়ে রান তুলেছে ২১৯। জয়ের জন্য পাকিস্তানের সামনে এবি ডি ভিলিয়ার্সের দল ছুড়ে দিয়েছে ২২০ রানের লক্ষ্যমাত্রা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামে দক্ষিণ আফিকা। সাবধানী শুরু ছিল। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান হাশিম আমলা সবার আগে ফিরেছেন সাজঘরে। করতে পেরেছেন মোটে ১৬ রান। কুইন্টন ডি কক লম্বা ইনিংস খেলার চেষ্টাই করেছিলেন। কিন্তু মোহাম্মদ হাফিজের আঘাতে থেমেছেন ৩৩ রানে।

ফাফ ডু প্লেসিসের ব্যাট থেকে এসেছে ২৬ রান। এবি ডি ভিলিয়ার্স হতাশ করেছেন। ইমাদ ওয়াসিমের শিকার হওয়া প্রোটিয়া অধিনায়ক খুলতে পারেননি রানের খাতাই। জেপি ডুমিনি করতে পেরেছেন মোটে ৮ রান। ওয়াইন পারনেল বিদায় নিয়েছেন শূন্য হাতে।

দক্ষিণ আফ্রিকাকে টেনেছেন ডেভিড মিলার। ষষ্ঠ উইকেটে ক্রিস মরিসকে (২৮) নিয়ে ৪৭ রানের জুটি গড়েন তিনি। সপ্তম উইকেটে কাগিসো রাবাদাকে (২৬) নিয়ে গড়েন ৪৮ রানের জুটি। শেষ পর্যন্ত ৭৫ রানে অপরাজিত ছিলেন মিলার। তার ১০৪ বলের দায়িত্বশীল ইনিংসটি সমৃদ্ধ ১টি চার ও তিনটি ছক্কায়।

পাকিস্তানের পক্ষে তিনটি উইকেট নিয়েছেন হাসান আলি। জুনায়েদ খান ও ইমাদ ওয়াসিমের ঝুলিতে জমা পড়েছে দুটি করে উইকেট। আর একটি উইকেট পেয়েছেন মোহাম্মদ হাফিজ।

Top