আজ : শুক্রবার, ২৬শে মে, ২০১৭ ইং | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

পাকিস্তানের সিদ্ধান্তে বিস্মত বিসিবি

সময় : ৭:৩৭ অপরাহ্ণ , তারিখ : ২৭ এপ্রিল, ২০১৭


চলতি বছরের জুলাই মাসে বাংলাদেশ সফরে আসার কথা ছিল পাকিস্তান ক্রিকেট দলের। তবে সম্প্রতি দুবাইতে অনুষ্ঠিত আইসিসির বোর্ড সভা শেষে সফর বাতিলের সিদ্ধান্ত নেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশ সফরের বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান বলেন, ‘আমরা পাকিস্তানের মাটিতে বাংলাদেশের সফর নিয়ে কথা বলেছিলাম। পাকিস্তান এখন পর্যন্ত দুইবার বাংলাদেশ সফর করেছে। এখন আমরা চিন্তা করেছি আমরা টানা তৃতীয়বারের মত সফরে যেতে পারি না। তাই আমরা সিরিজ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি। আমরা পরের বছর আরেকটি সুযোগ খুজে বের করার চেষ্টা করবো।’

পাকিস্তান বোর্ডের এমন আকস্মিক সিদ্ধান্ত অবাক করেছে বাংলাদেশে ক্রিকেট বোর্ডের কর্তাদের। এই ইস্যুতে বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘পিসিবির এমন সিদ্ধান্তে আমরা সত্যিই বিস্মিত। আমরা কিছুদিন আগেও জানতাম তারা বাংলাদেশ সফর করবে। আমরা এখন পর্যন্ত তাদের কাছ থেকে এমন তথ্য পাইনি। এটা কেবল মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি। ওখানে হয়তো তারা বলেছে এ সফর আপাতত স্থগিত করেছে। আমরা এখনও আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে নিশ্চিত নই।’

বাংলাদেশ দল ২০০৭-০৮ মৌসুমে শেষবার পাকিস্তান সফর করেছিল। ওই সফরে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ। এর পর ২০১১-১২ মৌসুম একবার ও ২০১৫ সালে বিসিবির কাছ থেকে ৩২৫,০০০ মার্কিন ডলার নিয়ে পাকিস্তান দল আবার বাংলাদেশ সফরে আসে।

চলতি সফরে ঘরের মাঠে টাইগারদের তিনটি ওয়ানডে, দুটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলার কথা ছিল। তবে পিসিবি বাংলাদেশকে তাদের দেশে গিয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলার আমন্ত্রন জানিয়েছিল। কিন্তু বাংলাদেশের পক্ষ থেকে সে প্রস্তাব প্রত্যাখ্যান করা হয়।

Top