আজ : সোমবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং | ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

পিসিবির প্রস্তাবে রাজি হবে কি বাংলাদেশ!

সময় : ৩:৩১ পূর্বাহ্ণ , তারিখ : ২৪ মার্চ, ২০১৭


স্পোর্টস ডেস্ক : ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা ক্রিকেট দলের উপর সন্ত্রাসী বোমা হামলার কারনে ৬ বছর কোন আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়নি পাকিস্তানে। ২০১১ সালে বাংলাদেশের পাকিস্তান সফর করার কথা থাকলেও পরবর্তীতে নিরাপত্তা জনিত কারনে সফর করা হয়নি দলের। তবে ২০১৫ সালে পাকিস্তানে সফর করে যায় জিম্বাবুয়ে দল।
পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসরের ফাইনাল অনুষ্ঠিত হয় লাহোরে, ৫ মার্চ। শিরোপা নির্ধারণী ম্যাচটি সফলভাবেই আয়োজন করতে সক্ষম হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড নিরাপত্তা ঝুঁকি থাকা সত্ত্বেও ওই ম্যাচে বিদেশি ক্রিকেটারদের হাজির করে তারা। বিদেশিদের তালিকায় ছিলেন বাংলাদেশের এনামুল হক বিজয়ও।

তবে আবারো পাকিস্তান সফর নিয়ে গুঞ্জন উঠেছে ক্রীড়াঙ্গনে। পাকিস্তানের জনপ্রিয় পত্রিকা ডনের তথ্যানুযায়ী, ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে চায় পাকিস্তান। এরই ধারাবাহিকতায় মে মাসে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে পিসিবি। পিএসএলের ফাইনাল সফলভাবে আয়োজন করার পর বড় দলগুলোকে আমন্ত্রণ জানায় তারা।

এর আগে কড়া নিরপত্তার মাধ্যমে পাকিস্তান সুপার লিগের ফাইনাল ম্যাচের আয়োজন লাহোরে করে পিসিবি। পিএসএল ফাইনাল খেলতে পাকিস্তানের সফর করে গেছেন এক বাংলাদেশিও যার কারণে বাংলাদেশ, পাকিস্তান সফরের প্রস্তাব আরো জোড়ালো হয়ে উঠেছে।

Top