আজ : রবিবার, ২২শে জুলাই, ২০১৭ ইং | ৮ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

প্রথম টেস্ট ম্যাচটা ভারতের বিপক্ষে খেলতে চান নবী

সময় : ৯:৩৭ অপরাহ্ণ , তারিখ : ২৫ জুন, ২০১৭


বিশ্ব ক্রিকেটে নিজেদের প্রমাণ করেই টেস্ট স্ট্যাটাস লাভ করেছে আফগানিস্তান। গত বৃহস্পতিবার লন্ডনে আইসিসির বার্ষিক সভায় ভোটাভুটিতে জিতে টেস্ট মর্যাদা পায় আফগানরা। একই দিনে টেস্ট মর্যাদা পেয়েছে আয়ারল্যান্ডও।

এবার আফগানিস্তান-আয়ারল্যান্ডের অপেক্ষা নিজেদের টেস্ট মিশনে মাঠে নামার। বলা বাহুল্য যে, এর জন্য তর সইছে না সদ্য টেস্ট স্ট্যাটাস পাওয়া দুই দলের। যেমন তর সইছে না আফগানিস্তানের তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবীরও। আর প্রথম টেস্ট ম্যাচটা ভারতের বিপক্ষে খেলতে চান তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নবী বলেন, ‘দেশের জার্সিতে অভিষেক টেস্টে ভারতের বিপক্ষে খেলতে পারলে আরও একটা স্বপ্নপূরণ হবে। টেস্ট খেলার স্বীকৃতি পাওয়ার পেছনে ভারতের অবদান অনস্বীকার্য। বিসিসিআই আমাদের সঙ্গে না থাকলে এটা কখনই সম্ভব হতো না!’

এ বছরই প্রথম আইপিএল খেলেছেন মোহাম্মদ নবী ও রশিদ। নবী খুব কম ম্যাচই খেলার সুযোগ পেয়েছেন। তবে রশিদ নিজেকে মেলে ধরেছেন দারুণভাবে। এতে আইপিএলে আফগানিস্তানের ক্রিকেটের পরিচিত বেড়েছে। সেখানেই তো রশিদ-নবী বলছিলেন- টেস্ট খেলার স্বপ্নের কথা।

অবশেষে তাদের স্বপ্ন পূরণ হয়েছে। নবীর ভাষায়, ‘আইপিএলের কল্যাণে আফগানিস্তানের ক্রিকেটারদের পরিচিতি বেড়েছে। আইপিএলে ডাক পাওয়ায় আমরা কৃতজ্ঞ।’

Top