আজ : বুধবার, ২৮শে জুন, ২০১৭ ইং | ১৪ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

প্রস্তুতি ম্যাচে ব্যাটসম্যান মাশরাফির তাণ্ডব!

সময় : ১২:৪৪ অপরাহ্ণ , তারিখ : ২২ মার্চ, ২০১৭


বল হাতে তেমন কিছু করতে পারেননি। ৯ ওভারে ৬৬ রান দিয়ে নিয়েছেন মাত্র একটি উইকেট! তবে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বোলিং ব্যর্থতার সেই ঝাল মেটাচ্ছেন ব্যাট হাতে! ৯ নম্বরে নেমে মাশরাফি চার-ছক্কার ফুলঝুরিতে মাত্র ২৮ বলেই করে ফেলেছেন ৫১ রান। মাশরাফির ব্যাটের এই ঝড়ে বাংলদেশের জয়ের নিবু নিবু আশাটা আবার জ্বলে উঠেছে। এই প্রতিবেদন লেখার ৪৭ ওভারে সময় বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৩২২ রান। জিততে হলে বাকি ৩ ওভারে করতে হবে ৩৩ রান। সমীকরণটা প্রায় অসম্ভবই। কিন্তু মাশরাফির ব্যাটে যে অসম্ভবকে সম্ভব করারই ইঙ্গিত!
২৮ বলের ইনিংসে সমান ৪টি করে চার-ছক্কা মেরেছেন মাশরাফি। উইকেটে তার সঙ্গী মাহমুদউল্লাহ ব্যাট করছেন ৪৭ রানে। কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৩৫৪ রানের পাহাড় গড়েশ্রীলঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশ। জবাবে ইনিংসের প্রথম বলেই ইমরুল কায়েসকে হারিয়ে ফেলা বাংলাদেশ ঘুরে দাঁড়ায় সৌম্য সরকার ও সাব্বিরে ব্যাটে। দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন ১১৬ রানের জুটি। কিন্তু সৌম্য ৪৭ ও সাব্বির ৭২ রান করে ফিরে যান প্রায় এক সঙ্গেই। একটু মুশফিকও ফিরে গেলে বাংলাদেশ পরিণত হয় ৪ উইকেটে ১৫২ রানের দলে। সেখান থেকে মোসাদ্দেক-মাহমুদউল্লাহর ৬৬ রানের জুটি। কিন্তু আবার ২১ রানের মোসাদ্দেক, শুভাগত হোম (২) ও সানজামুল ইসলামকে (৫) হারিয়ে বাংলাদেশ পরিণত হয় ৭ উইকেটে ২৩৯ রানের দলে। সেখান থেকে দলকে জয়ের কাছাকাছি নিয়ে এসেছেন মাহমুদউল্লাহ-মাশরাফি জুটি। অষ্টম উইকেটে দুজনে ৮ ওভারেই গড়েছেন ৮৩ রানের অবিচ্ছিন্ন জুটি।
উল্লেখ্য, একমাত্র এই প্রস্তুতি ম্যাচটিতে বিশ্রাম দেওয়া হয়েছে তামিম ইকবাল, সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও শুভাশীষ রায়কে। অন্যদিকে শুধু একদিনের এই প্রস্তুতি ম্যাচটি খেলতেই দেশ থেকে শ্রীলঙ্কায় উড়ে গেছেন দুই পেস অল রাউন্ডার আবুল হাসান ও সাইফউদ্দিন।
প্রস্তুতি ম্যাচের বাংলাদেশ দল :
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শুভাগত হোম চৌধুরী, সানজামুল ইসলাম, নুরুল হাসান সোহান, আবুল হাসান রাজু, সাইফউদ্দিন।
প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ:
মিলিন্দা সিরিওয়ার্দানে (অধিনায়ক), কুশল জানিথ পেরেরা, দিলশান মুনাবিরা, সানদান বিরাকোডি, ধনাঞ্জয়া ডি সিলভা, চতুরাঙ্গা ডি সিলভা, থিসারা পেরেরা, লাহিরু মাদুসানকা, দাসুন শানাকা, আকিলা ধনাঞ্জয়া, সচিত পাথিরানা, বিনুরা ফার্নান্দো।

Top