আজ : রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং | ৫ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

প্রাণভিক্ষার জন্য সাতদিন সময় পাবেন হান্নানসহ তিনজন

সময় : ৭:২০ পূর্বাহ্ণ , তারিখ : ২৩ মার্চ, ২০১৭


গাজীপুর: আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন বলেছেন, মৃত্যু পরোয়ানা পড়ে শোনানোর পর প্রাণভিক্ষা চাওয়ার জন্য কারাবধি অনুয়ায়ী মুফতি হান্নানসহ তিনজন সাতদিনে সময় পাবেন।

আজ বৃহস্পতিবার সকালে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ৪৯তম কারারক্ষী ও মহিলা কারারক্ষী মৌলিক প্রশিক্ষণ কোর্সের নব নিয়োগপ্রাপ্তদের শপথগ্রহণ এবং সমাপণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন স্বরাষ্ট্র সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী।

বুধবার সন্ধ্যায় কাশিমপুর হাই সিকিউরিটি সেলে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জঙ্গিনেতা মুফতি আব্দুল হান্নান ও শরীফ শাহেদুল আলম বিপুলকে মৃত্যুপরোয়ানা পড়ে শোনানো হয়েছে।

কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মো. মিজানুর রহমান জানান, এর আগেও কারাগারে মৃত্যুপরোয়ানা এসেছিল। পরে ফাঁসির রায়ের বিরুদ্ধে রিভিউ আবেদন করেন ওই দুই জঙ্গিনেতা। কিন্তু রিভিউ খারিজ হয়ে যাওয়ায় বুধবার সন্ধ্যায় ফের মৃত্যুপরোয়ানা কারাগারে পাঠানো হয়। পরে তাদের দু’জনকে তা পড়ে শোনানো হয়।

তিনি আরো বলেন, সকাল ১০টার পর মুফতি আব্দুল হান্নান ও শরীফ শাহেদুল আলম বিপুলকে রিভিউ খারিজের রায় পড়ে শুনানো হয়। এসময় তাদের কাছে জানতে চাওয়া হয় তারা প্রাণভিক্ষা চাইবেন কিনা। জবাবে তারা প্রাণভিক্ষা চাইবেন বলে জানান। পরে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন লেখার জন্য দুপুরে তাদের সাদা কাগজ ও কলম দেওয়া হয় ।

সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত ওই দু’জন জঙ্গি কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে কনডেম সেলে বন্দি রয়েছেন। অন্যজন দেলোয়ার হোসেন রিপন সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

Top