আজ : সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং | ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

ফাইনালে না জিতেও বিএমডব্লিউর মালিক ভারত অধিনায়ক!

সময় : ১:৪৬ অপরাহ্ণ , তারিখ : ২৪ জুলাই, ২০১৭


লর্ডসে ইতিহাস গড়তে পারেনি ভারত। স্বাগতিক ইংল্যান্ডের কাছে হেরে স্বপ্ন পূরণ হয়নি মিতালি রাজদের। ১৯৮৩ সালের কপিল দেব হতে পারেননি হারমনপ্রীত কাউর। তাতে কী! ভারতের নারী ক্রিকেটাররা যে ভেসে যাচ্ছেন পুরস্কারের বন্যায়!

নারী বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে হারাতে না পারলেও লর্ডসে ইতিহাস দোরগোড়া থেকে ফিরে আসলেও, ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ রাতারাতি কোটিপতি বনে যাচ্ছেন। দেশে ফেরার পরিই তার হাতে চকচকে বিএমডব্লিউর চাবি তুলে দিতে চলেছে তেলেঙ্গানা ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন।

অ্যাসোসিয়েশনের সভাপতি ভি চামুন্ডেশ্বরনাথ জানিয়েছেন, ‘১৭ বছরের দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে মিতালি রাজ ভারতের নাম উজ্জ্বল করেছেন। ফাইনালে যাই ফল হোক, তার কৃতিত্বের জন্য ওকে সম্মান জানিয়ে বিএমডব্লিউ উপহার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

উল্লেখ্য, সদ্য সমাপ্ত বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪১ রান যোগ করে নারীদের ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হয়েছেন মিতালি রাজ।

এর আগেও ভারতের ক্রীড়বিদদের পাশে দাঁড়িয়েছেন ভি চামুন্ডেশ্বর। অলিম্পিকের রৌপ্য জিতে দেশে ফেরার পর পি ভি সিন্ধুকে বিএমডব্লিউ উপহার দেন তিনি। এছাড়াও শচীন টেন্ডুলকারের হাত দিয়ে সাক্ষী মালিক ও দীপা কর্মকারকে একই ব্র্যান্ডের দুটি গাড়ি উপহার দিয়ে সম্মান জানিয়েছিল তেলেঙ্গানা ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন।

এখানেই শেষ নয়, রেলমন্ত্রী সুরেশ প্রভু ফাইনালের আগে ভারতীয় নারী ক্রিকেট দলকে শুভেচ্ছা জানিয়ে ঘোষণা করেছেন বিশ্বকাপ অভিযান শেষ করে দেশে ফিরলেই মিতালি অ্যান্ড কোং-কে সম্মান জানাবে রেলওয়েজ। অধিনায়ক মিতালি থেকে সহঅধিনায়ক হারমনপ্রীত কাউর রেলওয়েজের হয়ে ক্রিকেট খেলেছেন। রেলওয়েজের খেলা ক্রিকেটারদের জন্য আর্থিক পুরস্কার দিতে চলেছে ভারতীয় রেলমন্ত্রণালয়।

Top