আজ : বৃহস্পতিবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং | ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

বকেয়া বেতনের দাবিতে ফের উত্তপ্ত বরিশাল সিটি করপোরেশন

সময় : ১২:০৮ অপরাহ্ণ , তারিখ : ২২ মার্চ, ২০১৭


নিজস্ব প্রতিবেদক:স্থায়ী কর্মচারীদের ৬ মাসের ও দৈনিক মজুরী ভিত্তিক শ্রমিকদের ৩ মাসের বকেয়া বেতন এবং প্রভিডেন্ট ফান্ডের ৩৬ মাসের অর্থ বরাদ্দের দাবিতে আবারও উত্তপ্ত হয়ে উঠেছে বরিশাল সিটি করপোরেশন। এই দাবিতে বুধবার সকালে কাজ বন্ধ রেখে নগর ভবনের দোতালায় মেয়রের কার্যালয়ের সামনে জড়ো হয় স্থায়ী এবং দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারী ও শ্রমিকরা। এতে নগর ভবনে অচলাবস্থার সৃষ্টি হয়।
পরে সিটি মেয়র আহসান হাবিব কামাল আগামীকাল বৃহস্পতিবার এক মাসের এবং আগামী ১৫ এপ্রিল আরেক মাসের বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলে তারা স্ব-স্ব কাজে ফিরে যান।
এর আগে গত ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে টানা ৩দিন যথাক্রমে ৩ ঘণ্টা, ৪ ঘণ্টা এবং ৫ ঘণ্টা কর্মবিরতি পালন করে সিটি করপোরেশনের স্থায়ী সাড়ে ৪শ’ ও অস্থায়ী ৭৯ জন কর্মকর্তা-কর্মচারী এবং দেড় হাজার আউট সোর্সিং শ্রমিক। ওই সময় তাদের দ্রুত সময়ের মধ্যে বকেয়া বেতন পরিশোধের প্রতিশ্রুতি দিয়ে চতুর্থ দিনে কর্মবিরতি প্রত্যাহার করানো হয়। কিন্তু প্রতিশ্রুতি অনুযায়ী বকেয়া বেতন পরিশোধ না করায় বুধবার আবারও কাজ বন্ধ রেখে আন্দোলন শুরুর চেষ্টা করে শ্রমিক-কর্মচারীরা। যদিও দ্রুত সময়ের মধ্যে তাদের আন্দোলন থেকে থামিয়ে দেয় কর্তৃপক্ষ।

Top