আজ : শুক্রবার, ২৩শে জুন, ২০১৭ ইং | ৯ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করার জন্য ঝাঁপিয়ে পড়েছিল

সময় : ৮:৫৫ পূর্বাহ্ণ , তারিখ : ১৮ মে, ২০১৭


মানিকগঞ্জ থেকে : ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করার জন্য পাকিস্থানীদের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল । ৩০ লক্ষ শহীদের রক্ত ও ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে বীরমুক্তিযোদ্ধারা এদেশ স্বাধীন করেছে ।

বঙ্গবন্ধুকে হত্যার পর দেশ ও জাতির স্বার্থে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশে ফিরে দলের হাল ধরে দেশের উন্নয়নের কাজ করে যাচ্ছে । বক্তারা আরো বলেন-আর এই ঘিওর-দৌলতপুর- শিবালয় আসনের জন প্রতিনিধি দুনীতি বাজ ও তার চাচা, স্ত্রী,মা, আত্মীয় স্বজন নিয়োগ বানিজ্য,টিআর,কাবিটা সহ উন্নয়ন কাজে বরাদ্দকৃত টাকা লুটপাট করে খাচ্ছে ।

মাটির খাত,বালির খাত,টেন্ডারবাজি, লুটপাটকারীদের রুখতে হবে । এই দুর্নীতি বাজদের বিরুদ্ধে জাগো-জাগো চরাঞ্চল বাসি । জঙ্গিবাজদের বিবুদ্ধে রুখে দাড়াতে মানিকগঞ্জ-১ আসনের জনগনের প্রতি আহবান জানান ।আর কোন দুর্নীতি বাজদের আর নৌকায় উঠতে দেওয়া হবে না । এই চরাঞ্চলকে আধুনিক চর হিসাবে গড়ে তুলবো । যারা মাদক বিক্রির সাথে জড়িত তাদের আইন শৃংখলা বাহিনীর কাছে সোর্পদ করতে হবে । মাদক বিক্রির সাথে যারা জড়িত তারা দেশ ও জাতির শত্রæ সমাজের শত্রæ । যুবসমাজকে মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে ।

বক্তারা বলেন-আগামীতে আমি সুযোগ পাই পশ্চিম মানিকগঞ্জ বাসি ও আমার জন্ম ভুমি এই যমুনা নদী ভাঙ্গন কবলিত খেটে খাওয়া মানুষের জন্য উন্নয়নের জন্য কাজ করে যাবো । বক্তারা বলেন-এদেশকে কিভাবে সোনার বাংলায় পরিণত করা যায় কিভাবে স্বাধীন বাংলার সার্বভোমত্ব টিকিয়ে রেখে দেশে শান্তি প্রতিষ্ঠা করা যায় সেই জন্য কাজ করে যাবো ।

ইসলাম ধর্মের নামে যারা মানুষ হত্যা করে তারা দেশ ও জাতির শত্রæ তারা ইসলাম ধর্মকে বিশ্বাস করে না । ইসলাম হচ্ছে শান্তির ধর্ম মুসলিম- হিন্দু-বোদ্দ-খিস্টান সবাই এক সাথে মিলে মিশে সমাজে চলাফেরা করছি । ধর্মের নামে যারা জঙ্গি ও আইএস পরিচয়ে বোমা মেরে মানুষ হত্যা করে তাদেরকে মানুষ বলা যায় না । স্বাধীনতাকে টিকিয়ে রাখতে হলে আবার ঐক্যবদ্ধ ভাবে সবাইকে কাজ করতে হবে ।মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্য বদ্ধ হয়ে । মাটির খাত,বালির খাত,টেন্ডারবাজি, লুটপাটকারীদের রুখতে হবে । এই দুর্নীতি বাজদের বিরুদ্ধে জাগো-জাগো চরাঞ্চল বাসি । জঙ্গিবাজদের রুখে দাড়াতে মানিকগঞ্জ-১ আসনের জনগনের প্রতি আহবান জানান । কোন দুর্নীতি বাজদের আর নৌকায় উঠতে দেওয়া হবে না ।
গতকাল বুধবার বিকাল ৫ টায় মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার বাঘুটিয়া বি.কে.এস উচ্চ বিদ্যালয়ের মাঠে মুক্তিযোদ্ধা জনতার বিশাল সমাবেশে প্রধান অতিথি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জজ কোর্টের পি.পি এ্যাড: ছালাম ও প্রধান বক্তা বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব এস এম জাহিদ বক্তব্যে একথাগুলো বলেছেন।

মুক্তিযোদ্ধা জনতা সমাবেশে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের এর সভাপতিত্বে এছাড়া আরো বক্তব্য রাখেন–জেলা আওয়ামলীগ নেতা সার্জেন্ট (অব:) নুরুল হক, ঘিওর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, উপজেলা আওয়ামীলীগ সাবেক সাধারন সম্পাদক আমিনুর রহমান,জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আজগর আলী,জেলা যুবলীগের সাধারন সম্পাদক তাজিদুল্লাহ প্রধান লিল্টু,জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক রুবেল, ঘিওর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম টুটল,সদর চকমিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস.এম শফিকুল ইসলাম শফিক,কলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: জাকির হোসেন,বাঘুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন,চরকাটারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর বারেক মন্ডল,উপজেলা আওয়ামীলীগ নেতা সাইফুল ইসলাম,উপজেলা কৃষকলীগ আহবায়ক আলমগীর হোসেন আলম, জিয়নপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এশারদ আলী,উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর হাসান সুমন,সাধারন সম্পাদক মো: জুয়েল রানা,যুগ্ম সাধারন সম্পাদক বুলবুল আহম্মেদ,সহ-সভাপতি মিজানুর রহমান, আসাদুজ্জান নয়ন,সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন প্রমূখ ।

Top