আজ : সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং | ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

বরিশালে আইনজীবীদের পল্টাপাল্টি মিছিল

সময় : ৭:১৮ অপরাহ্ণ , তারিখ : ১৩ আগস্ট, ২০১৭


নিজস্ব প্রতিবেদক বরিশাল :সুপ্রিম কোর্টের ষোড়শ সংশোধনী বাতিলের রায়কে স্বাগত জানিয়ে এবং এই রায় নিয়ে আইন কমিশনের চেয়ারম্যানের অসাংবিধানিক বক্তব্যের প্রতিবাদে ও তার গ্রেফতারের দাবিতে বরিশালে মিছিল করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এতে আওয়ামীপন্থী আইনজীবী এবং পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অপরদিকে ষোড়শ সংশোধনী বাতিলের রায় অসাংবিধানিক ও অপ্রাসঙ্গিক পর্যবেক্ষণে বঙ্গবন্ধুকে হেয়প্রতিপন্ন করার প্রতিবাদে এবং ওই সকল পর্যবেক্ষণ বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।
রোববার বেলা ১১টার দিকে জেলা আইনজীবী সমিতি ভবন চত্বর থেকে ষোড়শ সংশোধনীর রায়কে স্বাগত জানিয়ে এবং এই রায় নিয়ে অসাংবিধানিক বক্তব্য দেয়ায় আইন কমিশনের চেয়ারম্যানকে গ্রেফতারের দাবিতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ব্যানারে একটি মিছিল বের হয়।

এ সময় মিছিলে বাধা দেয় আওয়ামীপন্থী আইনজীবীরা। তাদের বাধা উপেক্ষা করে মিছিলটি আদালত চত্বর থেকে বাইরের সড়কে যাওয়ার সময় তাদের আদালতের প্রধান ফটকে তাদের আটকে দেয় পুলিশ।

পরে সেখানে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট আলী আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ফোরামের নেতা অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, অ্যাডভোকেট এনায়েত হোসেন বাচ্চু, অ্যাডভোকেট আবুল কালাম শাহিন ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোকলেছুর রহমান বাচ্চু প্রমুখ।

অপরদিকে বেলা সাড়ে ১১টার দিকে ষোড়শ সংশোধনী মামলার রায়ে অসাংবিধানিক ও অপ্রাসঙ্গিক পর্যবেক্ষণে বঙ্গবন্ধুকে হেয়প্রতিপন্ন করার প্রতিবাদে আদালত চত্বরে বিক্ষোভ মিছিল করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

তবে তাদের মিছিলে পুলিশ বাধা দেয়নি। মিছিল শেষে জেলা আইনজীবী সমিতির সভাপতি (ইউএনও’র বিরুদ্ধে মামলা করায় জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত ধর্ম বিষয়ক সম্পাদক) অ্যাডভোকেট ওবায়েদ উল্লাহ সাজুর সভাপতিত্বে সমিতি ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি, মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, অ্যাডভোকেট আব্দুর রশিদ খান ও অ্যাডভোকেট গোলাম মাসউ বাবলু প্রমুখ।

Top