আজ : বৃহস্পতিবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং | ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

বরিশালে কলেজ ছাত্রীদের ছবি বিকৃত করে ফেসবুকে পোষ্ট করায় বখাটের বিরুদ্ধে মামলা

সময় : ৬:৪২ পূর্বাহ্ণ , তারিখ : ২২ মার্চ, ২০১৭


জেলার গৌরনদী উপজেলার দুই কলেজ ছাত্রীর একটি গ্রুপ ছবি বিকৃত করে আপত্তিকর বাক্য লিখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্ট করার ঘটনায় রবিবার দুপুরে এক বখাটের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বরিশাল দায়রা জজ আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য গৌরনদী মডেল থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। এ ধরনের ঘটনায় বরিশালে এটাই প্রথম মামলা দায়ের।
দায়েরকৃত মামলার একমাত্র অভিযুক্ত আসামি বখাটে টিএম তুহিন ওরফে তুহিন ফকির ওরফে তৌহিদী মাহমুদ তুহিন ওরফে টাইগার তুহিন ওরফে দর্জি তুহিন গৌরনদী পৌর এলাকার আশোকাঠী মহল্লার বাসিন্দা গোলাম মস্তফা ফকিরের পুত্র। এজাহারে জানা গেছে, গত ৩ মার্চ উপজেলার বাটাজোর শাহী পার্কে স্থানীয় বন্ধুসভার বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শেষে সমাপনী অনুষ্ঠানে বন্ধুসভার সদস্য ও তাদের অভিভাবসহ প্রায় ৭০/৮০ জন সদস্যরা একত্রে ফটো সেশন করেন। তারই একটি গ্রুপ ছবি বন্ধুসভার সদস্যরা তাদের স্ব স্ব ফেসবুকে পোষ্ট করেন। সেই ছবি টিএম তুহিন নামের অভিযুক্ত বখাটে ফেসবুক থেকে ডাউনলোড করে। পরবর্তীতে ওই গ্রুপ ছবি থেকে বন্ধুসভার সহসভাপতি কলেজ ছাত্রী জান্নাতুল ফেরদৌস জুঁই, অনুষ্ঠান কমিটির সম্পাদক বিশিষ্ট নৃত্য শিল্পি কলেজ ছাত্রী সিলভিয়া মুন ও অনুষ্ঠানের প্রধানঅতিথি গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি জহুরুল ইসলাম জহিরের ছবি কেটে বিকৃত করে বেপর্দা নারীর ঢলাঢলীসহ বিভিন্ন কু-রুচিপূর্ন বাক্য লিখে গত ১০মার্চ বখাটে টিএম তুহিন তার নিজের ফেসবুক আইডি থেকে পোষ্ট করে।
মামলার বাদি ও কলেজ ছাত্রী জান্নতুল ফেরদৌস জুঁই বলেন, বখাটে তুহিন আমাদের গ্রুপ ছবি কেটে বিকৃত করে তিন জনের ছবি রেখে কু-রুচিপূর্ন বাক্য ব্যবহার করে পোষ্ট দিয়ে আমার ও আমার পরিবারের সম্মানহানী করেছে। কলেজ ছাত্রী জুঁইয়ের মা লাভলী আকতার বলেন, একই অনুষ্ঠানে ও গ্রুপ ছবিতে তিনিও ছিলেন। তার ছবি কর্তন করে বখাটে তুহিন পুরো ছবি বিকৃত করে অশ্লীল কথা লিখলে ফেসবুকে পোষ্ট করেছে। তিনি বখাটে তুহিনের দৃষ্টান্তমূলক শান্তির দাবি করেন। বাদি পক্ষের আইনজীবি এ্যাডভোকেট মোঃ জাহিদুল ইসলাম পান্না বলেন, এ ধরনের ঘটনায় বরিশালে এটাই প্রথম মামলা দায়ের। তাই বরিশাল দায়রা জজ আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য গৌরনদী মডেল থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ আফজাল হোসেন বলেন, আদালতের আদেশ হাতে পেলেই যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Top