আজ : বৃহস্পতিবার, ২৪শে আগস্ট, ২০১৭ ইং | ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

বরিশালে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী সাবরিনা

সময় : ৭:৪৮ অপরাহ্ণ , তারিখ : ১১ আগস্ট, ২০১৭


বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী সাবরিনা পারভিন (১৫)।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে জেলা প্রশাসকের নির্দেশে নগরীর সাগরদী ধান গবেষণা রোডের সাবরিনা পারভিনের বাসায় গিয়ে হাজির হন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী কমিশনার (ভূমি)। পরে ছাত্রীর মা ও বাবা তার নাবালিকা মেয়েকে বিয়ে দেবেন না মর্মে স্বাক্ষর করেন এবং তাদেরকে সতর্ক করেন প্রশাসনের কর্মকর্তারা।

স্কুলছাত্রী সাবরিনা পারভিন সাগরদী ধান গবেষণা রোডের জামাল গাজীর মেয়ে।

সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. হুমায়ুন কবির জানান, জামাল গাজী তার দশম শ্রেণিতে পড়ুয়া মেয়ে সাবরিনার সঙ্গে নগরীর বটতলা এলাকার দেলোয়ার হোসেন নামে এক ছেলের বিয়ে ঠিক করেন। শুক্রবার এ বিয়ে হওয়ার কথা ছিল। সব আয়োজন সম্পন্ন করেছিলেন স্কুলছাত্রীর বাবা-মা।

ইউএনও মো. হুমায়ুন কবির জানান, বরিশাল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ তরিকুল ইসলাম তার ছাত্রীর বিয়ের খবর পেয়ে জেলা প্রশাসক স্যারকে জানান। জেলা প্রশাসক স্যার তাৎক্ষনিক এ বিষয়ে পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন। এরপর পুলিশের একটি দল নিয়ে স্কুলছাত্রীর বাসায় অভিযান চালানো হয়। পরে ছাত্রীর মা ও বাবা তার নাবালিকা মেয়েকে বিয়ে দেবে না মর্মে স্বাক্ষর করেন এবং তাদেরকে সতর্ক করা হয়।

Top