আজ : সোমবার, ২৯শে মে, ২০১৭ ইং | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

বরিশালে বিপুল পরিমাণ ওষুধসহ আটক দুই

সময় : ১:০১ অপরাহ্ণ , তারিখ : ০৯ মার্চ, ২০১৭


বরিশাল:বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন রোডের একটি বাসা থেকে অনুমোদনবিহীন মজুদ করা বিপুল পরিমাণ ওষুধসহ দুইজনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

বুধবার রাত ৯টার দিকে অক্সফোর্ড মিশন রোডের নীলাচল ভবনের তৃতীয় তলার একটি ফ্ল্যাট থেকে প্রায় ১০ লাখ টাকা মূল্যের অনুমোদনবিহীন এসব ওষুধ জব্দ করা হয়।

পরে বাসাটি সিলগালা করা ছাড়াও ওষুধ বিক্রেতা মো. কাইউমকে এক বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের দণ্ডাদেশ এবং ওই ফ্ল্যাটের বাসিন্দা সুলতান মুন্সিকে দুই লাখ টাকা অর্থদণ্ড দেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হোসেন।

অভিযানে নেতৃত্ব দেয়া এপিবিএনের পরিদর্শক শফিকুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই ফ্ল্যাটে অভিযান চালান তারা। এ সময় অনুমোদনবিহীন ১০ লক্ষাধিক টাকা মূল্যের ওষুধ জব্দ করা হয়। আটক করা হয় দুইজনকে।

পুলিশ পরিদর্শক শফিক জানান, ওই ভবনের মালিক ডা. এমদাদ উল্লাহ খান খাদ্যদ্রব্য হিসেবে উপাদান আমদানি করে স্থানীয়ভাবে প্যাকেটজাত করে এসব ওষুধ বাজারজাত করে আসছিলেন। এভাবে তারা সরকারকে বিপুল পরিমাণ রাজস্ব বঞ্চিত করে আসছিল।

বরিশালের ড্রাগ সুপার তানভীর আম্মেদ জানান, অনুমোদনবিহীন ওষুধগুলো তারা জব্দ করেছেন। এগুলো রাখার কারণে জড়িত অন্যদেরও আইনের আওতায় আনার প্রক্রিয়া চলছে।

Top