আজ : বৃহস্পতিবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং | ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

বাংলাদেশকে অবহেলা করে বিশ্বব্যাংক শিক্ষা পেয়েছে

সময় : ৭:২৬ পূর্বাহ্ণ , তারিখ : ২৩ মার্চ, ২০১৭


দুর্নীতির ভুয়া অভিযোগে পদ্মাসেতুতে অর্থায়ন বন্ধ করে বিশ্বব্যাংক নিজেই শিক্ষা পেয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশ্বব্যাংকের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, পদ্মাসেতুতে শেষ পর্যন্ত কোনো দুর্নীতির প্রমাণ মেলেনি। কানাডার কোর্টেই এই রায় হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পদক-২০১৭ প্রদান অনুষ্ঠানে নিজের বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ২০২১ সালে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী। ভিক্ষার ঝুলি নিয়ে নয়, আমরা মাথা উঁচু করে সূবর্ণ জয়ন্তী উদযাপন করব।

তিনি বলেন, সবক্ষেত্রেই এগিয়েছি, আরও এগিয়ে যাব। প্রবৃদ্ধি বেড়েছে, বাজেট বৃদ্ধি করেছি। পাঁচ কোটি মানুষ নিম্ন থেকে মধ্যবিত্ত হয়েছে। হতদরিদ্রের হার কমেছে, লেখাপড়ার হার বেড়েছে।

তিনি বলেন, পৃথিবীতে কোনো দেশ একসঙ্গে এতো বেতন কখনও বৃদ্ধি করে না, যা আওয়ামী লীগ সরকার করেছে।

এরআগে জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে দেশের ১৫ জন বিশিষ্ট ব্যক্তি ও বাংলাদেশ বিমানবাহিনীকে রাষ্ট্রের সর্বোচ্চ পুরস্কার ‘স্বাধীনতা পদক’-২০১৭ প্রদান করেন প্রধানমন্ত্রী।

পদকপ্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠান হলো, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে গ্রুপ ক্যাপ্টেন (অব.) শামসুল আলম বীর উত্তম, আশরাফুল আলম, শহীদ মো. নজমুল হক, মরহুম সৈয়দ মহসিন আলী, শহীদ এন এম নাজমুল আহসান, শহীদ ফয়জুর রহমান আহমেদ ও বাংলাদেশ বিমানবাহিনী।

চিকিৎসাবিদ্যায় অধ্যাপক এ এইচ এম তৌহিদুল আনোয়ার চৌধুরী, সাহিত্যে রাবেয়া খাতুন ও মরহুম গোলাম সামদানী কোরায়শী।

সংস্কৃতিতে অধ্যাপক এনামুল হক ও ওস্তাদ বজলুর রহমান বাদল। সমাজসেবায় খলিল কাজী ওবিই, গবেষণা ও প্রশিক্ষণে শামসুজ্জামান খান ও অধ্যাপক ললিত মোহন নাথ (প্রয়াত) এবং জনপ্রশাসনে অধ্যাপক মোহাম্মদ আসাদুজ্জামান।

স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ সদস্য, সচিব, কূটনীতিক, সংসদ সদস্য এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

Top