আজ : বুধবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ১২ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

বিবাহিত পুরুষদের যা খেলে উত্তেজনা বাড়ে

সময় : ১২:৫৪ অপরাহ্ণ , তারিখ : ১৭ আগস্ট, ২০১৭


আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

আপাত দৃষ্টিতে আনন্দানুষ্টান হলেও বিয়ে মানে কিন্তু অনেক কিছু। দায়িত্বের দিক থেকে তো বটেই বিয়ের পরে একজন পুরুষের জীবনে অনেক পরিবর্তন আসে। তাই তো এই সময় নিজের খেয়াল রাখাটা প্রতিটি বিবাহিত পুরুষেরই একান্ত কর্তব্য। আর তার জন্য একেবারে প্রথমেই খাবার-দাওয়ারের দিকে নজর দিতে হবে। খেতে হবে এমন খাবার, যা শরীরে টেস্টোস্টেরণের মাত্রা বৃদ্ধি তো করবেই, সেই সঙ্গে ফার্টিলিট এবং মন মেজাজ ভাল রাখতেও সাহায্য করবে।

কেমন ধরনের খাবার খেলে এমনটা হবে? সেই উত্তর পেতে গেলে যে চোখ রাখতে হবে বাকি প্রবন্ধে।

রসুন : রসুনে এমন কিছু উপাদান রয়েছে যা রক্ত সরবরাহ যাতে ঠিক মতো হয় সেদিকে খেয়াল রাখে। কারণ রক্তচলাচল যত ভাল হবে, তত শরীর চাঙ্গা থাকবে। সেই সঙ্গে শরীর খারাপ হওয়ার আশঙ্কাও হ্রাস পাবে। তাই তো স্ত্রীদের কাছে অনুরোধ স্বামীদের সুস্থ-সবল রাখতে আজ থেকেই তাদের রসুন খাওয়ানো শুরু করুন। এমনটা করলে সবদিক থেকে ভাল ফল পাবেন।

চকোলেট : সারা দিনে যখনই সময় পাবেন অল্প অল্প করে চেকালেট খেতে থাকবেন। এমনটা করলে শরীরে ডোপামাইন নামে একটি হরমোনের ক্ষরণ বৃদ্ধি পাবে। এই হরমোনটি যত ক্ষরিত হবে, তত মন মেজাজ ভাল হতে শুরু করবে। বিয়ের পর পর মেজাজ খিটখটে করে রাখতে যদি না চান, তাহলে এই উপদেশটি মেনে চলুন।

কলা : এই ফলটিতে রয়েছে ভিটামিন বি৬, ক্যালসিয়াম এবং পটাশিয়াম। এইসব কটি উপাদানই শরীরকে শক্তপোক্ত রাখতে সাহায্য করে। সেই সঙ্গে লাভ হরমোনের ক্ষরণ যাতে ঠিক মতো হয় সেদিকেও খেয়াল রাখে।

রেড মিট : শরীরে টেস্টোস্টেরনের মাত্রা বৃদ্ধি করতে রেড মিটে উপস্থিত কার্নিটাইন নামে একটি উপাদান দারুন ভাবে সাহায্য করে।

পালং শাক : পালং শাকে উপস্থিত ফলিক অ্যাসিড এবং ম্যাগনেসিয়াম ফার্টিলিট বৃদ্ধি করে। সেই সঙ্গে ব্লাড ভেসেলের পরিধি বাড়িয়ে দিয়ে সারা শরীরে রক্তচলাচল স্বাভাবিক রাখতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।
ভ্যানিলা : সম্প্রতি প্রকাশিত এক গবেষণায় এমন দাবি করা হয়েছে যে ভ্যানিলা টেস্টের যে কোনও খাবার খেলে পুরুষদের মন খুব ভাল হয়ে যায়। তাই এখন থেকে স্বামীদের মুড ভাল রাখতে মাঝ মধ্যেই স্ট্রবেরি ফ্লেবারের কোনও খাবার পরিবেশন করতে পারেন কিন্তু।

আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

Top