আজ : রবিবার, ২৪শে জুন, ২০১৭ ইং | ১১ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

বেতন না দিয়ে গার্মেন্টস বন্ধের প্রতিবাদে শ্রমিকদের বিক্ষোভ

সময় : ৬:৪৮ পূর্বাহ্ণ , তারিখ : ২২ মার্চ, ২০১৭


ঢাকা: বকেয়া বেতনের দাবিতে রাজধানীর রামপুরা ব্রিজের কাছে সড়ক বন্ধ করে বিক্ষোভ করেছেন গার্মেন্ট শ্রমিকরা। বুধবার সকালে শুরু হওয়া এ বিক্ষোভে স্থবির হয়ে পড়ে ওই এলাকার জীবনযাত্রা। সড়কের উভয় পাশে শত শত গাড়ি জমে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এ সড়ক দিয়ে যাতায়াত করা মানুষগুলো চরম বিপাকে পড়েন। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসে শ্রমিকদের বুঝিয়ে যান চলাচলের ব্যবস্থা করে। তবে বেলা ১১ টায় এ প্রতিবেদন লেখার সময়ও সড়কের পাশে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

জানা গেছে, রামপুরার মোল্লা টাওয়ারে অবস্থিত একটি গার্মেন্টে শ্রমিক-কর্মচারীদের কয়েক মাসের বেতন বকেয়া রেখেই হঠাৎ বন্ধ হয়ে গেছে। বুধবার শ্রমিকরা কাজে এসে গার্মেন্ট বন্ধ দেখে বিক্ষোভ শুরু করে। পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে রামপুরা ব্রিজের কাছে গিয়ে অবস্থান নেয়।

আন্দোলনরত শ্রমিকরা জানান, কয়েক মাস ধরে তারা বেতন পাচ্ছেন না। বার বার মালিকপক্ষকে বললেও তারা আজ না কাল বলে ঘুরাচ্ছিল। আজ সকালে গার্মেন্টে এসে দেখেন তালা ঝুলছে। একটি নোটিশ ঝুলানো। বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত গার্মেন্ট বন্ধ থাকবে। এদিকে কয়েক মাস ধরে বেতন না পাওয়ায় তারা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। অনেকে পরিবার গ্রামের বাড়িতে পাঠিয়ে দিয়েছেন।

এদিকে রাস্তা বন্ধ করে বিক্ষোভের কারণে এই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়কের উভয় পাশে শত শত গাড়ি জমে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনে।

Top