আজ : শনিবার, ২৯শে এপ্রিল, ২০১৭ ইং | ১৬ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

ব্যক্তিত্বহীন পুরুষদের যে কারনে পছন্দ করে নারীরা

সময় : ৪:১৯ অপরাহ্ণ , তারিখ : ১২ এপ্রিল, ২০১৭


বেশিরভাগ মহিলারা নিজেদের জন্য ব্যক্তিত্বপূর্ণ, চরিত্রবান আদর্শ পুরুষ খোঁজেন । কিন্তু, কিছু মহিলারা আবার এমন জীবনসঙ্গীর খোঁজ করেন, যাদের ব্যক্তিত্ব কম । কিন্তু কেন?
সমীক্ষার মাধ্যমে জানা গিয়েছে, কিছু মহিলাদের মানসিকতা থাকে স্বামীর উপর কর্তৃত্ব ফলানোর এবং নিজের মতামতকে প্রাধান্য দেওয়ানোর জন্য তাঁরা এই ধরনের পুরুষকে জীবনসঙ্গী করেন । জেনে নিন ঠিক কোন কোন কারণে কিছু সংখ্যক মহিলার পছন্দের লিস্টে ব্যক্তিত্বহীন পুরুষরা থাকেন ।

বেশি সময় কাছে পাওয়া যায়
এ ধরণের পুরুষদের বন্ধু কিংবা সামাজিক পরিধি কম হয় । অন্যদিকে দেখা যায় পছন্দের নারীকে পেলে তাকে হারানোর এতটা ভয়ে ভোগেন যে এক মুহূর্তও প্রেমিকা/স্ত্রীকে একলা রাখতে রাজি হন না । ফলে তাদের বেশিরভাগ সময়টা কাটে প্রেমিকা বা স্ত্রীকে নিয়ে এবং এই কারণেই বহু মহিলারা পছন্দ করেন এই ধরনের সঙ্গী ।

কর্তৃত্ব ফলানো
বেশিরভাগ সম্পর্কের ক্ষেত্রেই নারীরা নিজেদের কর্তৃত্ব ফলাতে চান । যদিও একই সঙ্গে এটাও চান যে বিষয়টি তাঁর জীবনসঙ্গী ধরতে বা বুঝতে না পারেন । আর এই চাহিদার কারণেই তাঁরা ব্যক্তিত্বহীন পুরুষদেরকে পছন্দ করেন । কারণ ব্যক্তিত্বহীন পুরুষরা সম্পর্কের ক্ষেত্রে স্বাভাবিকভাবেই কর্তৃত্ব নিতে পারেন না, স্ত্রী কিংবা প্রেমিকার উপর পুরোপুরি তাঁরা নির্ভরশীল হয় ।

দোষারোপ করা যায়
ব্যক্তিত্বহীন পুরুষদের উপর প্রেমিকা বা স্ত্রীরা নিজের দোষ চাপিয়ে দিতে পারেন সহজেই । ব্যক্তিত্ববান একজন পুরুষ স্বভাবতই নিজের দোষ না থাকলে এই দায়ভার নেবেন না । কিন্তু অনেক সময় ব্যক্তিত্বহীন পুরুষরা সকল দোষ নিজের কাঁধে নিয়ে নেয় । তাই অনেক নারীরা এ ধরণের পুরুষকেই সঙ্গী হিসাবে বেশি পছন্দ করে থাকে ।

Top