আজ : শনিবার, ১৯শে আগস্ট, ২০১৭ ইং | ৪ঠা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

ব্যারিস্টার মওদুদ সম্পর্কে প্রধান বিচারপতির মূল্যায়ন

সময় : ৫:২৮ অপরাহ্ণ , তারিখ : ০৪ জুন, ২০১৭


বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে উদ্দেশ্যে করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা বলেছেন, আপনি যদি রাজনীতি না করতেন আন্তর্জাতিক অঙ্গনে আইনজীবীদের দুই-একজনের মধ্যে থাকতেন।

রোববার মওদুদ আহমদের গুলশানের বাড়ির মালিকানা সংক্রান্ত আপিলের রায় পুনর্বিবেচনার (রিভিউ) শুনানিকালে পাঁচ বিচারপতি বেঞ্চে প্রধান বিচারপতি এমন মন্তব্য করেন।

এসকে সিনহা বলেন, এটা আমার ব্যক্তিগত মতামত। আপনি যদি রাজনীতিতে না জড়াতেন এবং যেসব মামলা লড়ছেন তাতে এতদিনে আপনি ইন্টারন্যাশনাল ল` ইয়ার (আন্তর্জাতিক আইনজীবী) দুই-একজনের মধ্যে থাকতেন।

প্রধান বিচারপতির এমন মন্তব্য শুনে তাকে ধন্যবাদ জানান ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, থ্যাঙ্কস মাই লড। এরপর তিনি পুনরায় নিজের পক্ষে শুনানি শুরু করেন। এ সময় ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, আমি কখনো ক্ষমতার অপব্যবহার করিনি।

বিএনপির স্থায়ী কমিটির নেতা মওদুদ আহমদ গুলশান-২ নম্বর সেকশনের ১৫৯ নম্বর প্লটের বাড়ি নিয়ে করা মামলায় আপিল বিভাগের দেয়া রায় পুনর্বিবেচনার (রিভিউ) দুদকের ও মওদুদের ভাই মনজুরের পৃথক দুটি আবেদন কিছু পর্যবেক্ষণ দিয়ে আজ খারিজ করে দিয়েছেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ।

গত ৩১ মে শুনানি শেষ রায়ের জন্য আজকের দিন ধার্য ছিল। নির্ধারিত দিনে এই রায় ঘোষণা করেন আদালত। আদালতে মওদুদ আহমদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমেদ নিজে, ব্যারিস্টার রোকন উদ্দীন মাহমুদ ও কামরুল হক সিদ্দিকী। অন্যদিকে রাজউক ও রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু ও খুরশিদ আলম খান।

Top