আজ : রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং | ৫ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রণ থেকে চিরতরে মুক্তি পাওয়ার উপায় কি? আমাদের জানতে হবে

সময় : ৫:১০ অপরাহ্ণ , তারিখ : ১৬ মে, ২০১৭


ব্রণ থেকে চিরতরে মুক্তি

ব্রণ থেকে চিরতরে মুক্তি পাওয়ার আগে আমাদের জানতে হবে ব্রন কেন হই

ব্রণ কি কারণে হয় ?

ব্রণ যখন হরমোনীয় প্যাচসমূহ (যেমন বয়ঃসন্ধির সময় ঘটতে থাকে, এবং মহিলাদের ক্ষেত্রে, মাসিকের আগে এবং কখনও কখনও মেনোপজের পূর্বে) তখন ত্বকে কোষের ওষুধের পরিমাণ বাড়ায় এবং ত্বক কুণ্ডের ভিতরে কোষের সৃষ্টি হয়। একসঙ্গে, তারা একটি ধরনের জৈবিক বন্ধন গঠন করে যা পুকুর খোলার প্লাগ করে এবং কুমিরের স্ফুলিঙ্গের নীচে দেয়।

এটি সাধারণত চামড়ার উপর পাওয়া ব্যাকটেরিয়াগুলির বর্ধিতকরণের জন্য অনুমোদন করে – প্রোপিউএনব্যাক্টেরিয়াম অ্যাসনেস (পি। এনাস) – যা জ্বালাময়যুক্ত রাসায়নিক পদার্থ উৎপন্ন করে যা প্রদাহকে আরও জ্বালানী দেয়। শেষ ফলাফল ব্রণ হয়।
ব্রণ জন্য চিকিত্সা কি?

মাঝে মাঝে স্পট কোন চিকিত্সার প্রয়োজন। ওভার-দ্য-কাউন্টার কভার-আপ ক্রিম এবং প্রসাধনী, যদি সব সময় ব্যবহার করা হয়, তাহলে জল ভিত্তিক হওয়া উচিত। ব্রণের প্রাদুর্ভাব দূর করা যাবে না, এমনকি যদি, প্রচলিত চিকিত্সা ত্রাণ প্রদান করতে পারেন।

সেরা চিকিত্সা sebum উত্পাদন আটকাতে, ব্যাকটেরিয়া বৃদ্ধি সীমিত বা pores unclog থেকে চামড়া কোষ শাডিং উত্সাহিত। কারণ অনেক থেরাপির পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে, ব্রণ সঙ্গে কোনো রোগী একটি নতুন চিকিত্সা চেষ্টা করার সময় সতর্কতা অবলম্বন করা উচিত। ব্রণের গুরুতর, স্থায়ী ক্ষেত্রে থাকা ব্যক্তিদের একটি চর্মরোগ বিশেষজ্ঞ (একটি ত্বক বিশেষজ্ঞ) যত্নের প্রয়োজন হতে পারে।

রুন ব্রন সম্পর্কে জানতে বিস্তারিত পড়ুন ব্রণের গর্ত সারিয়ে নিন প্রাকৃতিক উপায়ে

Top