আজ : সোমবার, ২৫শে জুন, ২০১৭ ইং | ১২ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রিটিশ নির্বাচনে ভোটকেন্দ্রে কুকুরদের ভীড়!

সময় : ৩:৩৮ অপরাহ্ণ , তারিখ : ০৯ জুন, ২০১৭


ব্রিটিশ ভোটাররা গণতান্ত্রিক উপায়ে ভোটাধিকার প্রয়োগ করছে নির্বাচনে। বৃহস্পতিবার সকালে নির্বাচনী কেন্দ্রগুলো খুলে দেয়া হয়েছে। নির্বাচনের মাধ্যমেই শেষ হবে গত সাত সপ্তাহের যাবতীয় নির্বাচনী প্রচাওরণা, জল্পনা কল্পনা।

তবে নির্বাচন নিয়ে মজার এক কান্ডে মেতে উঠল ব্রিটিশরা। কুকুরপ্রেমী ব্রিটিশরা নির্বাচনেও নিজেদের প্রিয় কুকুর নিয়ে ভোটদানে অন্যরকম আমেজ তৈরি করল। তারা অনলাইন মাধ্যমে #DogsAtPollingStations হ্যাশট্যাগের মাধ্যমে নির্বাচন কেন্দ্রে কুকুরকেও নিয়ে আসার জন্য মজাদার এক প্রচারণা চালায়।
এ প্রচারণার অংশ হিসেবে অনেকেই নিজেদের প্রিয় পোষাপ্রাণী কুকুরকেও ভোটদানের সময় নিয়ে যায়। ভোটকেন্দ্রের সামনে কুকুরের ছবি তুলে টুইটারে এর প্রচার করে। অনেকে আবার কুকুর ছাড়াও অন্যান্য পোষাপ্রাণী যেমন বিড়াল, ঘোড়া, ইঁদুরও নিয়ে আসে। সবার উৎসাহে বিষয়টি এমন দাঁড়িয়েছে যে, যেন এসব প্রাণী নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে ভোটকেন্দ্রে গেছে। দেশটিতে প্রায় নয় মিলিয়ন কুকুরমালিকদের মধ্যে এক উত্তেজনা তৈরি হয় এর মাধ্যমে।
মূলত কুকুরের প্রতি বিশ্বাসস্থাপন, কুকুরের নিরাপত্তা বিধান করা ও ভোটকেন্দ্রেও যাতে কুকুর নিয়ে যাওয়ার ও কুকুর রাখার পরিবেশ সৃষ্টি হয় এ জন্য এ প্রচারণা চালায় ডক ট্রাস্ট ক্যাম্পেইন নামক কুকুরপ্রেমীদের একটি গোষ্ঠী।
এ ক্যাম্পেইনের একজন কর্মকর্তা জন গেরিলস, সবাইকে এ প্রচারণায় অংশগ্রহণের জন্য ধন্যবাদজ্ঞাপন করেন। কুকুরদের অধিকার সচেতনে এ প্রচারণা সফল হওয়ায় তিনি উচ্ছ্বাস প্রকাশ করেন। সূত্র: সিএনএন

Top