আজ : শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

ভাগ্য খুলছে নাসিরের

সময় : ১২:৪৪ অপরাহ্ণ , তারিখ : ১৯ আগস্ট, ২০১৭


আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই ম্যাচের সিরিজে মাহমুদউল্লাহ রিয়াদ ও মুমিনুল হক থাকছেন না- এ খবর ছড়িয়ে গেছে বাংলাদেশ ছাড়িয়ে বহির্বিশ্বেও। শততম টেস্টে নাটকীয়ভাবে বাদ পড়া রিয়াদের উপর আস্থা কমেছে আগেই। ওয়ানডে ফরমেটে দারুণ সফল রিয়াদকে কেন যেন টেস্টে মানানসই মনে করেন না কোচ ও নির্বাচকরা। তাই প্রথম টেস্টে নেই রিয়াদ।

কিন্তু ব্যাটসম্যান হিসেবে টেস্টে যিনি সবচেয়ে সফল, সেই মুমিনুল হকের উপরও আস্থা হারিয়ে ফেলেছেন কোচ ও নির্বাচকরা। যতটুকু জানা গেছে, আগামী ২৭ আগস্ট শেরে বাংলায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে প্রথম টেস্ট শুরু হবে সেই দলে নেই এই বাঁহাতি ব্যাটসম্যানও।এদিকে মাহমুদউল্লাহ ও মুমিনুল না থাকায় খুব সম্ভবত কপাল খুলে যাচ্ছে নাসির হোসেনের। দুইজন ব্যাটসম্যানের ঘাটতি পোষাতে দরকার ব্যাটসম্যানের। গত প্রিমিয়ার লিগে তুখোড় ফর্মে থাকা নাসিরের প্রতি তাই আস্থা রেখেছেন কোচ হাথুরু। আর ভেতরের খবর, প্রথম টেস্টের জন্য ১৪ জনের যে দল ঘোষণা করা হবে তাতে থাকছেন নাসির।

২০১৫ সালে বাংলাদেশের হয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্ট খেলেন নাসির। মাঝে প্রায় দুই বছর জাতীয় দলে উপেক্ষিত নাসির ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করেই আবার দলে ফেরার দাবিদার হয়েছিলেন। সেই দাবি হয়তো এবার আর উপেক্ষিত হচ্ছে না। আজ (শনিবার) দুপুরে শেরে বাংলায় ঘোষিত হবে প্রথম টেস্টের দল। সেখানে মুমিনুল আর রিয়াদের না থাকা যেমন প্রায় নিশ্চিত, নাসিরের দলে থাকা ঠিক তত তাই নিশ্চিত।

আগেই জানা ১৪ জনের দলে ৩ জন পেসার ও ৩ জন স্পেশালিষ্ট স্পিনার থাকবেন। অধিনায়ক মুশফিকের ব্যাকআপ হেসেবে একজন কিপারও রাখা হবে।

উল্লেখ্য, দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শুক্রবার ঢাকায় পা রেখেছে স্মিথ বাহিনী। আগামী ২৭ আগস্ট থেকে মিরপুরের শেরে বাংলায় শুরু হবে দুই দলের প্রথম টেস্ট। আর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৪ সেপ্টেম্বর।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, মোসাদ্দেক সৈকত, লিটন দাস, নাসির হোসেন, মেহেদী মিরাজ, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম।

আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

Top