আজ : রবিবার, ২৫শে জুন, ২০১৭ ইং | ১১ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ভারত থেকে ৩ বছর পর দেশে ফিরলো ১৯তরুনী

সময় : ৮:৪৫ পূর্বাহ্ণ , তারিখ : ১৮ মে, ২০১৭


যশোর থেকে :যশোরের বেনাপোল চেকপোষ্ট জিরো পয়েন্ট দিয়ে হস্তান্তর করেছে ইমিগ্রেশন পুলিশের কাছে ভারতীয় বিএসএফ ও ইমিগ্রেশন পুলিশ।মিথ্যা চাকৃুরির আশ্বাসে ও ভাল কাজের প্রলোভনে ভারতের মুম্বাই^ শহরে^ পাচার হওয়া ১৯তরুনীকে দীর্ঘ ৩বছর পর বুধবার সন্ধায় দেশে ফিরলো।

ট্রাভেল পারমিটের মাধ্যমে পেট্ট্াপোল ইমিগ্রেশন পুলিশ ও বিএসএফ তাদেরকে বাংলাদেশে হস্তান্তর করেন।তাদের বাড়ী,মাদারীপুর,নড়াইল,যশোর খুলনা ও সাতক্ষিরা জেলায়। সীমান্তবর্তী বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন ওসি ওমর শরীফ বলেন, দুই থেকে তিন বছর আগে বিভিন্ন সময়ে মিথ্যা চাকৃুরির আশ্বাসে ও ভাল কাজের প্রলোভনে ভারতে পাচার হয়ে যায় এসব তরুনী। এক পর্যায়ে মুম্বাই শহরে পুলিশের হাতে আটক হয় তারা।

পরে এসব বাংলাদেশী তরুনীদের ঠাই হয় মানবধিকার শেল্টার হোমে। সেখান থেকে ঢাকা আহসানিয়া মিশন এর উদ্্েযাগে দুদেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের হস্তক্ষেপে দেশে ফেরে তারা। তাদেরকে চেকপোষ্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে তুলে দেওয়া হয় মানবধিকার সংগঠনের কাছে।

তাদেরকে শেল্টারহোম থেকে অভিভাবকদের কাছে হস্তান্তর করা হবে বলে জানায় ঢাকা আহসানিয়া মিশন এ কো অডিনেটর শেফালি খাতুন। দেশে ফিরে আসা হীরা, রেখা, হালিশা, কল্পনা ও শিরিনা দীর্ঘশ্বাস ফেলে বলেন,তাদের মতো কেহ যেন আর প্রতারিত হয়ে ভারতে না যায়। দেশে মা বোনদের প্রতারনার ফাদ থেকে দুরে থাকার অনুরোধ করেন এসব তরুনীরা।

Top