আজ : শুক্রবার, ২৩শে জুন, ২০১৭ ইং | ৯ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

মাত্র ১৫ ডলারে বিক্রি হচ্ছে না তো আপনার সম্ভ্রম?

সময় : ১২:৫৩ পূর্বাহ্ণ , তারিখ : ১৬ মে, ২০১৭


বর্তমান বিশ্বে বিজ্ঞান ছাড়া একটা মুহূর্তও কল্পনা করা যায় না। এটা দিক দিয়ে যেমন সুফল নিয়ে এসেছে কিন্তু অপরদিকে দেখতে গেলে টেকনোলজির থেকে খারাপ কোনও জিনিস হয় না ।

উদাহরণ দিতে গেলে প্রথমেই বলতে হয় স্পাই ক্যামেরার কথা যা নিরাপত্তার জন্যে যেমন অপরিহার্য তেমনি এই স্পাই ক্যামেরা দিয়ে অনেক বড় স্ক্যান্ডেলো হয়ে গিয়েছে। ইদানিংকালে কিছু ঘটনা তো সকলের জানা।

মাত্র ১৫ ডলারে বিক্রি হচ্ছে না তো আপনার সম্ভ্রম?

তাই বলা হচ্ছে টেকনোলজি সঠিক কাজে যদি ব্যবহার করা যায় তবে তা সবার জন্যে ভালো কিন্তু তাঁকে যদি অসৎ কাজে ব্যবহার করা হয় তবে এর থেকে খারাপ কিছু হয়না।

বর্তমান সময়ে নিরাপত্তা জন্যে অনেকে স্পাই ক্যমেরা ব্যবহার করে কিন্তু এখন উনেক অফিস সহ বিভিন্ন জায়গায় ক্যামেরা কলম, অ্যালার্ম ঘড়ি বা খেলনা হিসেবে ছদ্মবেশে ক্যামেরা লুকিয়ে রাখে।

যা আমরা জানতেও পারি না এরকম ধরনেরই একটি উন্নত মানের ক্ষুদ্রাকৃতির লুকানো ক্যামেরা হচ্ছে, স্ক্রু ক্যামেরা। যেটি দেখতে স্ক্রু মনে হলেও, আসলে তার মধ্যে ক্যামেরা রয়েছে। আপনি বাথরুমে গিয়েছেন কিংবা কোথাও ড্রেস চেঞ্জ করছেন দরজায় লাগানো আছে স্ক্রু আপনার মাথাতেও আসবেনা এই স্ক্রু ক্যামেরা সব রেকর্ড করে নিচ্ছে।

আর এসব তথ্য গোপনে চলে যাচ্ছে বিভিন্ন পর্ন সাইটে, অভিনব এই টেকনোলজির এই ডিভাইসটিক অপব্যবহার শুরু করেছে অপরাধীরা। নগ্ন ভিডিও করে শুট করে মহিলাদের ব্ল্যাকমেইল করার জন্য অপরাধীরা পাবলিক টয়লেটে স্ক্রু আকৃতির এই ক্ষুদ্র ক্যামেরা ব্যবহার করছে বলে জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের পুলিশ।

স্ক্রু ছদ্মবেশী ক্ষদ্রাকৃতির এই ক্যামেরা পাবলিক প্লেসের বাথরুমের দরজায় বা দেয়ালে ব্যবহৃত হচ্ছে অনেক বেশী। বিভিন্ন অনলাইন শপিং সাইটে মাত্র ১৫ ডলারে এই ক্যামেরা বা সিকিউরিটি ডিভাইস হিসেবে যেহেতু পাওয়া যাচ্ছে, তাই এর অপব্যবহার প্রতিরোধে সকলকে সচেতন থাকার পরামর্শ দিচ্ছে অনেকে। তাই স্ক্যান্ডেলের হাত থেকে বাঁচতে অপরিচিত কোনও জাগায় ড্রেস চেঞ্জ না করায় ভালো।

Top