আজ : শনিবার, ২১শে জুলাই, ২০১৭ ইং | ৭ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

মাশরাফি ভাইয়ের অনুরোধেই আমি অধিনায়ক : মুশফিক

সময় : ৯:১৫ অপরাহ্ণ , তারিখ : ১৭ এপ্রিল, ২০১৭


আগেও নানা খবর হয়েছে। মাশরাফি বিন মুর্তজা থাকতে লিজেন্ডস অব রূপগঞ্জের অধিনায়ক মুশফিকুর রহীম কেন? মুশফিক দারুণ যোগ্য। কিন্তু দুজনই এবারের ঢাকা লিগে রূপগঞ্জে যোগ দিয়েছেন। এবং সবার ভাবনা যখন মাশরাফিই দলের নেতা এমন, তখন চমক। মুশফিককে ঘোষণা করা হয় অধিনায়ক। এই প্রথম নিজের মুখেই বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক মুশফিক জানিয়ে দিলেন, আসলে মাশরাফির অনুরোধেই চলমান ঢাকা লিগে তিনি অধিনায়ক। সোমবার বিকেএসপিতে ম্যাচ জেতানো সেঞ্চুরি ও টানা দুই ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা লিজেন্ডস অধিনায়ক এও জানালেন, মাশরাফি তার দায়িত্বটা বাড়িয়ে দিয়েছেন!

সোমবার শেখ জামালে ধানমণ্ডির মতো বড় দলকে হারিয়ে আসরের দুই ম্যাচেই জয় তুলে নিয়েছে ফেভারিট লিজেন্ডস। আর নিজে সামনে থেকে নেতৃত্ব দিতে পারছেন বলে মুশফিকের হাসিটাও মন থেকে আসে, ‘এটাতো অবশ্যই তৃপ্তিদায়ক।’ সেই সাথে মাশরাফির নেতৃত্ব না দেওয়ার প্রসঙ্গ জুড়ে গেলে ব্যাখ্যাটা প্রথমবারের মতো সংবাদ মাধ্যমে দিলেন মুশফিক, ‘এবারই প্রথম তার সঙ্গে এক ক্লাবে খেলছি। তিনি আমাকে অনুরোধ করেছিলেন যে মানসিকভাবে একটু বিশ্রাম নিতে চান। তাই আমাকে দায়িত্ব দিয়েছে। আর তার মতো মানুষ যখন অন্য কাউকে দায়িত্ব দেন সেইদিক থেকে বলবো, আমার ভেতর থেকে ১২০ ভাগ থেকে ২০০ ভাগ নিজে থেকেই আসে। চেষ্টা থাকবে সামনের ম্যাচগুলো যেন আরও ভালো করি।’
প্রসঙ্গত, প্রথম ম্যাচে মুশফিক অপরাজিত ৭৫ রান করার পর সোমবার খেলেছেন ১৩৪ রানের ইনিংস। মাশরাফি তো দেশের সেরা ব্যাটসম্যানের কাছ থেকে সেরাটা বের করে আনছেন তার ওপর নেতৃত্বের দায়িত্বটা তুলে দিয়েই!

Top