আজ : সোমবার, ৩০শে এপ্রিল, ২০১৭ ইং | ১৮ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

মাহমুদউল্লাহকে সাথে নিয়ে ওয়ানডে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা

সময় : ৫:০৩ পূর্বাহ্ণ , তারিখ : ১৪ মার্চ, ২০১৭


স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করল। মাহমুদউল্লাহ যে পি সারা ওভালে শততম টেস্ট খেলছেন না, এটা নিশ্চিত। তাঁর দেশে ফিরে আসার কথাও শোনা গেছে এরই মধ্যে। কিন্তু ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে মাহমুদউল্লাহ থাকবেন কি থাকবেন না, সেটি নিয়ে যে ধোঁয়াশা তৈরি হয়েছিল, সেটি অন্তত পরিষ্কার হয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডের জন্য আজ বিসিবি যে ১৬ জনের দল ঘোষণা করেছে, সেটিতে মাহমুদউল্লাহ আছেন।

সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা বাংলাদেশ দলে পরিবর্তন বলতে বাদ পড়েছেন লেগ স্পিনার তানভীর হায়দার। তবে চমক হয়ে এসেছেন সানজামুল ইসলাম। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক না হওয়া বাঁহাতি স্পিনার কদিন আগেও ব্যস্ত ছিলেন প্রথম শ্রেণির ক্রিকেটে। গত মাসে চট্টগ্রামে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) বিসিবি উত্তরাঞ্চলের হয়ে ওয়ালটনে মধ্যাঞ্চলের বিপক্ষে ৮০ রানে ৯ উইকেট নিয়ে বাংলাদেশের মধ্যে প্রথম শ্রেণির ক্রিকেটে ইনিংস-সেরা বোলিংয়ের রেকর্ড গড়েছিলেন সানজামুল।

বাংলাদেশ ওয়ানডে দল :

তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, সানজামুল ইসলাম, শুভাগত হোম ও নুরুল হাসান।

১৬ সদস্যের বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, সানজামুল ইসলাম, শুভাগত হোম ও নুরুল হাসান সোহান।

আগামী ২৬ ও ২৮ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে ডাম্বুলায় প্রথম দুটি ওয়ানডে ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। এরপর ১লা এপ্রিল কলম্বোয় সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে মাঠে নামবে উভয় দল। শেষ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়।

Top